This Article is From Sep 28, 2019

রাজনৈতিক হিংসায় নিহত কর্মীদের জন্য বাগবাজারে তর্পণ করলেন বিজেপির জেপি নাড্ডা

বাগবাজার ঘাটে পশ্চিমবাংলায় রাজনৈতিক সংঘর্ষে নিহত ৮০ জন বিজেপি কর্মীর জন্য একটি গণ তর্পণ আয়োজন করা হয়েছিল

রাজনৈতিক হিংসায় নিহত কর্মীদের জন্য বাগবাজারে তর্পণ করলেন বিজেপির জেপি নাড্ডা

পশ্চিমবাংলায় রাজনৈতিক সংঘর্ষে নিহত ৮০ জন বিজেপি কর্মীর জন্য একটি গণ তর্পণ করেন জেপি নাড্ডা

কলকাতা:

২৭ সেপ্টেম্বর কলকাতায় এসেছেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা (BJP working president J P Nadda), আর ঠিক তারপরের দিনই মহালয়া ( Mahalaya) উপলক্ষ্যে তর্পণকেই রাজনৈতিক হাতিয়ার করে ফেলল রাজ্যের প্রধান বিরোধী দল। বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা শনিবার বাগবাজার ঘাটে রাজ্যে রাজনৈতিক হিংসার (political violence in West Bengal) বলি হওয়া বিজেপি কর্মীদের জন্য তর্পণ করেন। বিজেপির তরফে পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসায় প্রাণ হারানো দলীয় কর্মীদের জন্য ‘গণ তর্পণ' (mass tarpan) আয়োজিত হয় মহালয়ার সকালে। তর্পণ এমন একটি হিন্দু আচার, যেখানে শান্তিপ্রার্থনা করে পূর্বপুরুষদের উদ্দেশে জল অর্পণ করা হয়। এই দিনটি পিতৃপক্ষের অবসান ঘটিয়ে দেবীপক্ষের সূচনার দিনও। সারা রাজ্য জুড়ের বিভিন্ন নদীর ধারে ধারে শনিবার মহালয়ায় তর্পণে অংশ নেন হাজারো সাধারণ মানুষ। 

‘‘ওঁর সরকারের সময় শেষ'': মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ জেপি নাড্ডার

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু (BJP general secretary Sayantan Basu) বলেন, “বাগবাজার ঘাটে পশ্চিমবাংলায় রাজনৈতিক সংঘর্ষে নিহত ৮০ জন বিজেপি কর্মীর জন্য একটি গণ তর্পণ আয়োজন করা হয়েছিল। নিহত বিজেপি কর্মীদের পরিবারের সদস্যরা এবং দলের প্রবীণ নেতারা মহালয়ার পূণ্য লগ্নে এই তর্পণে অংশ নিতে উপস্থিত ছিলেন।” রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ও জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়সহ বিজেপির অন্যান্য বরিষ্ঠ নেতাও শনিবার হাজির ছিলেন বাগবাজার ঘাটে। কড়া পুলিশি নিরাপত্তাও ছিল চোখে পড়ার মতো।

বিজেপি গত কয়েক বছরে এই রাজ্যের রাজনীতির গভীরে নিজের শিকড় প্রবেশ করিয়েছে। যার ফল স্পষ্টতই দেখা গিয়েছে লোকসভা নির্বাচনে! দলীয় সূত্রের খবর, পশ্চিমবঙ্গে ব্যাপক রাজনৈতিক হিংসার বিবরণ তুলে ধরে ‘গণ তর্পণ' আয়োজন করে আসলে শাসকদলকে বার্তাই দিতে চেয়েছে গেরুয়া দল।    

.