This Article is From Jan 28, 2019

রাহুল-প্রিয়াঙ্কাকে আক্রমণ করতে নতুন কোডের ব্যবহার করলেন বিজেপি সভাপতি

ব্জাতীয় রাজনীতিকে তোলপাড় করে দিয়েছিল একটি শব্দ- ওআরওপি। এই ওয়ান র‍্যাঙ্ক ওয়ান পেনশনের দাবিতে সরব হয়েছিলেন প্রাক্তন সেনা কর্মীদের অনেকেই।

রাহুল-প্রিয়াঙ্কাকে আক্রমণ করতে  নতুন কোডের ব্যবহার করলেন বিজেপি সভাপতি

গত সপ্তাহে কংগ্রেস জানিয়েছে সক্রিয় রাজনীতিতে আসছেন প্রিয়াঙ্কা।

হাইলাইটস

  • এবার ওআরওপ- শব্দকে অন্য কারণে ব্যবহার করলেন বিজেপি সভাপতি অমিত শাহ
  • এই শব্দের মানে তিনি করলেন ওনলি রাহুল ওনলি প্রিয়াঙ্কা!
  • সাধারণ সম্পাদক হিসেবে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব পালন করবেন প্রিয়াঙ্কা
উনা:

জাতীয় রাজনীতিকে তোলপাড় করে দিয়েছিল একটি শব্দ- ওআরওপি। এই ওয়ান র‍্যাঙ্ক ওয়ান পেনশনের দাবিতে সরব হয়েছিলেন প্রাক্তন সেনা কর্মীদের অনেকেই। কয়েক  দশক ধরে চর্চার পর অবশেষে প্রাক্তন সেনাকর্মীদের জন্য এই বিষয়টি চালু  হয়েছে।  মানে এখন একই পদের জন্য একই পেনশন পান সেনাকর্মীরা। সেই পদে কে কত দিন কাজ করছেন সেটা বিবেচ্য হবে না। আর  এবার ওআরওপ- শব্দকে  অন্য  কারণে ব্যবহার করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। এই শব্দের মানে  তিনি করলেন ওনলি রাহুল ওনলি প্রিয়াঙ্কা! মানে এই  দু'জনকে সামনে  রেখেই যে আক্রমণ শানানো হবে সেই বার্তা দিলেন বিজেপি সভাপতি। হিমাচল প্রদেশের সভা  থেকে অমিত বলেন, “ নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী হওয়ার এক বছরের মধ্যে ওয়ান র‍্যাঙ্ক  ওয়ান পেনশনের দাবি পূরণ করেছেন। আর কংগ্রেসও আমাদের ওআরওপি দিয়েছে। এটার  মানে ওনলি রাহুল ওনলি প্রিয়াঙ্কা।

নীতিন গড়করি কংগ্রেসকেই এই বার্তা দিয়েছেন, প্রতিক্রিয়া বিজেপির

গত সপ্তাহে কংগ্রেস জানিয়েছে সক্রিয় রাজনীতিতে আসছেন প্রিয়াঙ্কা। দলের সাধারণ সম্পাদক হিসেবে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব পালন করবেন। এই বিষয়টিকে নিয়ে ক্রমাগত আক্রমণ শানাচ্ছে  বিজেপি।  সিদ্ধান্ত ঘোষণার পরই আক্রমণ করেন  বিজেপির  মুখপাত্র সম্বিত পাত্র। তিনি বলেন এ ভাবে কংগ্রেস বুঝিয়ে দিল  সভাপতি হিসেবে রাহুল ব্যর্থ। তাই বোনের সাহায্য দরকার হচ্ছে তাঁর। পরে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন থেকে শুরু করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কটাক্ষ করেছেন অনেকেই। অন্যদিকে  সংগঠনে দায়িত্ব নেওয়ার আগেই কংগ্রেস  কর্মীদের দাবি-দাওয়ার কেন্দ্রে এসেছেন প্রিয়াঙ্কা। কখনও দাবি উঠছে বারাণসী থেকে ভোটে লড়ুন তিনি কখনও আবার একই প্রস্তাব আসছে  যোগী আদিত্যনাথের গড় গোরক্ষপুর থেকে। কিন্তু দলীয় সূত্রে খবর দশকের পর দশক ধরে  গান্ধী পরিবারের হাতে থাকা আসন রায়বরেলী থেকে নির্বাচনে লড়তে পারেন তিনি। এখন  এখানকার সাংসদ ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। কিন্তু তাঁর শরীর খারাপ। এমতাবস্থায় মেয়ে প্রিয়াঙ্কা প্রার্থী হতে পারেন বলে মনে  করা হচ্ছে। তবে চূড়ান্ত ঘোষণা এখনও হয়নি।