মোদীর শরীরী ভাষায় বদল এসেছে, ব্যাঙ্গের সুরে দাবি রাহুলের

তিনি বলেন আগে  প্রধানমন্ত্রী যেভাবে এবং যে  আত্মবিশ্বাসের সঙ্গে কথা বলতেন এখন আর  সেভাবে  বলেন না।  তাঁর শরীরী ভাষায় পরিবর্তন হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

রোড শো করে দলের দায়িত্ব নিয়েছেন প্রিয়াঙ্কা।


লখনউ: 

হাইলাইটস

  1. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানিয়ে চলেছেন কংগ্রেস সভাপতি
  2. লখনউ থেকে সোমবার সুর আরও চড়ালেন তিনি
  3. লখনউ থেকে সোমবার কার্যত প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করলেন রাহুল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানিয়ে চলেছেন কংগ্রেস সভাপতি। রাফাল যুদ্ধ বিমান নিয়ে দুর্নীতির একাধিক অভিযোগ করে রাহুল বলছেন চৌকিদারই চোর। কিন্তু লখনউ থেকে  সোমবার সুর আরও চড়ালেন তিনি।  বোন  প্রিয়াঙ্কাকে  নিয়ে রোড-শো করে সভায় এসে পৌঁছন তিনি। সেখান থেকেই কার্যত প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করলেন রাহুল। তিনি বলেন আগে  প্রধানমন্ত্রী যেভাবে এবং যে  আত্মবিশ্বাসের সঙ্গে কথা বলতেন এখন আর  সেভাবে  বলেন না।  তাঁর শরীরী ভাষায় পরিবর্তন হয়েছে। এরপর রাহুল বলেন, আমি অনীল আম্বানিকে চিনি না তাঁকে ২০ হাজার কোটি টাকা দিওনি। একথা বলে  তিনি আরও একবার  তাঁর দলের মনোভাব  বুঝিয়ে দিলেন। দীর্ঘ দিন ধরেই কংগ্রেসের অভিযোগ ফ্রান্স থেকে রাফাল যুদ্ধ বিমান কিনতে গিয়ে অনীলের সংস্থাকে হাজার হাজার কোটি  টাকার মুনাফার ব্যবস্থা করে দিয়েছে মোদী সরকার। 

শেষ হল বইমেলা, গত বছরের থেকেও বেশি বিক্রি এবার, লোক হয়েছে ১৬ লক্ষ, জানাল গিল্ড85ou533g

উত্তরপ্রদেশের রাস্তায় এভাবেই পোস্টার পড়েছে।    

এদিকে রাফাল নিয়ে নতুন  করে  কয়েকটি দাবি  তুলে ধরেছে সর্ব ভারতীয় পত্রিকা দ্য হিন্দু। তার মধ্যে সাম্প্রতিক প্রতিবেদনে দাবি করা হয়, রাফাল যুদ্ধ বিমান কেনা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের কয়েক দিন আগে  তাতে একটি পরিবর্তন সাধিত হয়েছিল। প্রতিবেদনে আরও বলা হয়েছে দুর্নীতি বিরোধী শর্ত  বাদ দেওয়া  হয়েছিল। দুর্নীতির বন্ধন থেকে মুক্ত করার কথা বলে  ক্ষমতায় আসা একটি সরকারের পক্ষে এটি অভাবনীয় পদক্ষেপ বলে  মনে করা হচ্ছে। রাফাল  নিয়ে এর আগেও একটি সাড়া  জাগানো প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। তা নিয়ে আলোচনা  এখনও চলছে। সেখানে বলা হয়েছিল, প্রতিরক্ষা  মন্ত্রকের বাইরে গিয়ে রাফাল সংক্রান্ত সমঝোতা করেছিল প্রধানমন্ত্রীর দপ্তর। এই দাবির নেপথ্যে একটি  সরকারি  নোটের উল্লেখ করেছিল তারা। ২০১৫ সালের নভেম্বর মাসে প্রতিরক্ষা সচিব প্রতিরক্ষা মন্ত্রীকে নোট পাঠিয়ে এ কথা জানান। তবে  দাবি অস্বীকার করেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন প্রতিবেদনে সমস্ত তত্থ্য সংযোজিত হয়নি। ওই নোট পাওয়ার পর ত্তকালীন প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন এতে চিন্তার কিছু নেই।

ডিস্ক্লেইমারঃ রাফাল কভারেজের জন্য এনডিটিভির বিরুদ্ধে  ১০ হাজার কোটি টাকার মামলা করেছে অনিল আম্বানির রিলায়েন্স      

 

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................