This Article is From Apr 11, 2019

ইন্দিরা-রাজীবের পর রাহুল গান্ধী হত্যার ছক! স্নাইপার লেজার তাক করার অভিযোগ

Lok Sabha Elections 2019: কংগ্রেস জানিয়েছে, মিডিয়ার সঙ্গে রাহুল যখন কথা বলছিলেন একটি লেজার তার মাথার দিকে লক্ষ্য করে (laser pointed) রাখা ছিল।

কংগ্রেস জানিয়েছে, মিডিয়ার সঙ্গে রাহুল যখন কথা বলছিলেন একটি লেজার তার মাথার দিকে লক্ষ্য করে রাখা ছিল

নিউ দিল্লি:

ইন্দিরা, রাজীবের পর কি এবার কংগ্রেসের প্রধান রাহুল গান্ধীর (Congress chief Rahul Gandhi) উপর প্রাণঘাতী আক্রমণ নেমে আসতে চলেছে? গতকাল আমেথি থেকে মনোনয়নপত্র (nomination from Amethi) জমা দেন রাহুল গান্ধী। সেই সময়েই বন্দুকের নিশানায় রাখা হয়েছিল তাঁকে। এমনটাই জানাচ্ছে কংগ্রেস। রাহুল গান্ধীর জীবন সংশয়ের আশঙ্কার মেঘ দেখছেন তাঁরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি লিখে কংগ্রেস জানিয়েছে, মিডিয়ার সঙ্গে রাহুল যখন কথা বলছিলেন একটি লেজার তার মাথার দিকে লক্ষ্য করে (laser pointed at his head) রাখা ছিল। দলের অনুমান একটি স্নাইপার রাইফেলের (sniper rifle) লেজার ওটি। কংগ্রেস একটি নিরাপত্তা ভিডিও ওই চিঠির সঙ্গে জমা দিয়েছে যাতে দেখা যাচ্ছে ৪৮ বছর বয়সী দলীয় প্রধানের মাথার ডানপাশে কপালে একটি সবুজ আলো তাক করে রয়েছে। 

আলিপুরদুয়ারে ৩ ঘণ্টা দুর্গম পথে ট্রেক করে ভোটকেন্দ্রে পৌঁছলেন ভোটকর্মীরা

কংগ্রেসের বরিষ্ঠ নেতা আহমেদ প্যাটেল, রনদীপ সুরজেওয়ালা ও জয়রাম রমেশ স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, “মিডিয়ার সঙ্গে যখন কথা বলছেন কংগ্রেস সভাপতি দেখা যাচ্ছে তাঁর মাথা লক্ষ্য করে রয়েছে একটি লেজার। সবুজ রঙের সেই পয়েন্টার ওই স্বল্প সময়ের মধ্যেই অন্তত ৭ টি পৃথক অনুষ্ঠানের তাঁর দিকে তাক করেছিল। রাহুল গান্ধীর মাথার ডান পাশে দুবার দেখা গিয়েছে ওই লেজার পয়েন্টের সবুজ বিন্দু।”

চিঠিতে বলা হয়েছে, ফুটেজটি পরীক্ষা করার পর, চারজন নিরাপত্তা কর্মীসহ বিভিন্ন ব্যক্তি এই সিদ্ধান্তেই এসে পৌঁছেছেন যে ওই লেসার বিন্দুটি কোনও স্নাইপার বন্দুকের হতে পারে।

যদিও মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, ওই ভিডিও ক্লিপিংয়ে যে সবুজ আলো দেখা যাচ্ছে তা এআইসিসি ফটোগ্রাফারের ব্যবহৃত মোবাইল ফোনেরও হতে পারে। তিনি তখন রাহুলের খুব কাছেই তাঁর ভিডিও চিত্রায়ন করেছিলেন। 

২০০৪ সালের কথা ভুলে যাবেন না, ঘুরিয়ে বিজেপিকে বার্তা সোনিয়ার

রাহুল গান্ধীর ঠাকুমা ও বাবা প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী (former Prime Ministers Indira Gandhi) ও রাজীব গান্ধী (former Prime Ministers Rajiv Gandhi) দু'জনকেই হত্যা করা (assassinated) হয়েছিল। রাহুল গান্ধীর উপর হামলার আশঙ্কা বরাবরই রয়েছে বলেই তাঁর নিরাপত্তার দায়িত্বে রয়েছে SPG (Special Protection Group)।

পরিস্থিতি বিচার করে উত্তেজিত কংগ্রেস দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ঠাকুমা ও বাবার পরে রাহুল গান্ধীর উপরে এমন হামলাত সম্ভাবনা তৈরি হচ্ছে দেখে তাঁরা সকলেই গভীরভাবে চিন্তিত এবং উদ্বিগ্ন।