সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কলম ধরলেন মমতা, তিন ভাষায় কবিতা লিখলেন তিনি

Election results 2019: সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কলম ধরলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee)। হিন্দি, ইংরেজি ও বাংলা ভাষায় কবিতা লিখেছেন মমতা

 Share
EMAIL
PRINT
COMMENTS
সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কলম ধরলেন মমতা, তিন ভাষায় কবিতা লিখলেন তিনি

Election results 2019: পশ্চিমবঙ্গ কার্যত  গেরুয়া সুনামি দেখেছে বৃহস্পতিবার


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন তৃণমূল প্রার্থীরা
  2. নিজেদের আধিপত্য ধরে রাখা তৃণমূলের কাছে বেশ শক্ত ব্যাপার
  3. আজ মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক ডাকা হয়েছে

সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কলম ধরলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee)। হিন্দি, ইংরেজি ও বাংলা ভাষায় কবিতা লিখেছেন মমতা। কারও নাম না করলেও মনে করা  হচ্ছে এই কবিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি অমিত শাহকে  নিশানা করা  হয়েছে। ঠিক দু'দিন আগে লোকসভা নির্বাচনের ফল  প্রকাশিত হয়। তাতে গোটা  দেশের মতো বাংলাতেও দারুণ ফল করে বিজেপি। মমতা লিখেছেন,' আমি সাম্প্রদায়িকতার রঙে বিশ্বাস করি না। আমি ধর্মীয় উগ্রতাতেও  আস্থা রাখি না। যে ধর্ম মানুষের থেকে  উঠে আসে আমার আস্থা শুধু তাতেই।' কবিতায় বাংলায় সন্ত্রাসের  প্রসঙ্গ স্থান পেয়েছে। সাত দফার  নির্বাচনে প্রতিদিন রাজ্যের একাধিক জায়গায় গোলমাল হয়েছে। নির্বাচনের রোড শো চলাকালীন খোদ কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছে। সে কথা আছে  মমতার কবিতায়।

       

বুথ ফেরত সমীক্ষাকেও ছাপিয়ে গিয়েছে বিজেপি। পশ্চিমবঙ্গ কার্যত গেরুয়া সুনামি দেখেছে বৃহস্পতিবার।  আসন সংখ্যা থেকে শুরু করে ভোট শতাংশ দুটো ব্যাপারেই তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলেছে বিজেপি। অন্যদিকে বামেরা  কার্যত প্রান্তিক শক্তিতে পরিণত হয়েছে। রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন  তৃণমূল প্রার্থীরা। ১৮টিতে জিতেছেন বিজেপি প্রার্থীরা। কংগ্রেস জিতেছে  দুটি আসনে। বামেরা ভোট গণনা শুরু থেকে একবারও কোনও আসনে এগিয়ে যেতে পারেনি। একটি ছাড়া  অন্য সমস্ত আসনে বাম প্রার্থীদের জামানত  পর্যন্ত বাজেয়াপ্ত হয়েছে।

তৃণমূলের দখলে  ২২ টি আসন থাকলেও  আগামী দিনে রাজ্যে নিজেদের আধিপত্য ধরে রাখা তৃণমূলের কাছে বেশ শক্ত ব্যাপার বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এমতাবস্থায় দলের সাংসদ থেকে শুরু করে বিধায়ক দলীয় প্রার্থী,  এবং জেলার নেতাদের বৈঠকে ডাকলেন মমতা। আজ মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে এই বৈঠক হবে।

সেখানে পরাজয়ের কারণ নিয়ে পর্যালোচনা হবে। দলের ফল কেন এতটা খারাপ হল তা বুঝে নেওয়ার চেষ্টা করবেন মমতা। এমনিতেই লোকসভা নির্বাচনের ফলাফল সম্পূর্ণ প্রকাশ হওয়ার আগেই টুইট করে প্রতিক্রিয়া দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন জয়ীদের   অভিনন্দন। আমাদের ফল এরকম কেন হল তা আমরা খতিয়ে দেখব। পাশাপাশি তিনি লিখেছেন পরাজিত হওয়া মানেই হেরে যাওয়া নয়। এবার দলীয় নেতাদের বৈঠকে ডাকলেন নেত্রী ।

     



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................