This Article is From May 01, 2019

মোদী'র বিরুদ্ধে সপা প্রার্থী বরখাস্ত সেনা তেজবাহাদুরকে নোটিস পাঠাল কমিশন

নিজের মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ই তিনি জানিয়েছিলেন যে, তাঁর চাকরি চলে গিয়েছে। কিন্তু, পুনরায় নিজের কাগজপত্র জমা দেওয়ার সময় তিনি ওই তথ্যটি মুছে দেন।

মোদী'র বিরুদ্ধে সপা প্রার্থী বরখাস্ত সেনা তেজবাহাদুরকে নোটিস পাঠাল কমিশন

তেজবাহাদুর যাদবকে নিজের অবস্থান স্পষ্ট করার জন্য সময় দেওয়া হয়েছে ১ মে পর্যন্ত

হাইলাইটস

  • Tej Bahadur Yadav was dismissed by BSF for allegations on food quality
  • He accepted he was dismissed when he filed his nomination papers
  • When he filed papers again, he omitted it, causing a discrepancy
বারাণসী:

বরখাস্ত হওয়া বিএসএফ কর্মী তেজবাহাদুর যাদব, যিনি বারাণসী লোকসভা কেন্দ্র থেকে সমাজবাদী পার্টির হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) বিরুদ্ধে ভোটে দাঁড়িয়েছেন, তাঁকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন (Election Commission)। সীমান্তরক্ষী বাহিনীর এই কর্মী সেনাদের জন্য বরাদ্দ খাবারের গুণমান নিয়ে প্রশ্ন তোলায় তাঁকে বরখাস্ত করা হয়। তাঁকে দেওয়া চিঠিতে নির্বাচন কমিশন জানায়, ‘দুর্নীতি অথবা রাষ্ট্রের প্রতি অকৃতজ্ঞতা'র কারণে রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের যে কর্মচারীদের বরখাস্ত করা হয়েছে, তাঁরা কেউই লোকসভা নির্বাচনের প্রচারে আগামী পাঁচ বছর অংশ নিতে পারবেন না। তেজবাহাদুর যাদবকে নিজের অবস্থান স্পষ্ট করার জন্য সময় দেওয়া হয়েছে ১ মে পর্যন্ত।

প্রসঙ্গত, নিজের মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ই তিনি জানিয়েছিলেন যে, তাঁর চাকরি চলে গিয়েছে। কিন্তু, পুনরায় নিজের কাগজপত্র জমা দেওয়ার সময় তিনি ওই তথ্যটি মুছে দেন। তাঁর প্রতিক্রিয়া কী হবে, তার ওপরই নির্ভর করছে তাঁর মনোয়ননপত্রটি গ্রাহ্য করা হবে কি হবে না।

'কেষ্টকাকু'র কাছে মধ্যাহ্নভোজ, নিজের দলে প্রশ্নের মুখে অনুপম হাজরা

এর আগে সপা-বসপা'র মহাজোটের পক্ষ থেকে প্রাক্তন কংগ্রেস বিধায়কের পুত্রবধূ শালিনী যাদবকে প্রার্থী হিসেবে দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রসঙ্গত, তেজ বাহাদুর যাদব নিজেই সপ্তাহখানেক আগে জানিয়েছিলেন যে, তিনি বারাণসী থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোটে প্রার্থী হতে চান। এই নিয়ে দ্বিতীয়বার বারাণসী থেকে ভোটে (Lok Sabha election) দাঁড়াবেন নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে এই কেন্দ্র থেকে তাঁর জয়ের ব্যাপারে ভীষণভাবে নিশ্চিত ওয়াকিবহালমহল। কংগ্রেস এই কেন্দ্র থেকে প্রিয়াঙ্কা গান্ধীকে দাঁড় করাবে কি না, তা নিয়ে দীর্ঘ জল্পনা থাকার পর অবশেষে শতাব্দী প্রাচীন দলটি প্রার্থী করল অজয় রাইকে। যিনি ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃতীয় হয়েছিলেন।

অন্যদিকে, ২০১৭ সালে 'জলের মতো ডাল' এবং 'পোড়া চাপাটি' সেনাদের খেতে দেওয়া হয় সীমান্তে- এই মর্মে একটি ভিডিও ইন্টারনেটে ছাড়ার পর তা ভাইরাল হয়ে গেলে রাতারাতি তেজ বাহাদুর যাদবকে নিয়ে আলোচনা শুরু হয়ে যায় সব মহলেই।

.