This Article is From Mar 27, 2019

বিজেপিতে যোগ দিচ্ছেন ১০০ তৃণমূল বিধায়ক দাবি অর্জুনের

Lok Sabha Election 2019: পাল্টা রাজ্যের মন্ত্রী এবং  উত্তর চব্বিশ পরগনার তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বললেন অর্জুনের মাথা  খারাপ হয়ে গিয়েছে। আর দেরি না  করে  চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত

বিজেপিতে  যোগ দিচ্ছেন ১০০ তৃণমূল বিধায়ক দাবি অর্জুনের

সদ্য দল বদল করে বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং

হাইলাইটস

  • সদ্য দল বদল করে বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং
  • অর্জুন বললেন, কয়েকদিনের মধ্যেই তৃণমূলের একশো বিধায়ক যোগ দেবেন বিজেপিতে
  • অর্জুনের মাথা খারাপ হয়ে গিয়েছে, আর দেরি না করে ডাক্তার দেখানঃ মন্ত্রী
কলকাতা:

সদ্য দল বদল করে বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েই পুরনো দলের সমালোচনাও করে চলেছেন নিয়মিত। আর এবার অর্জুন বললেন, কয়েকদিনের মধ্যেই তৃণমূলের একশো বিধায়ক যোগ দেবেন বিজেপিতে। পাল্টা রাজ্যের মন্ত্রী এবং  উত্তর চব্বিশ পরগনার তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বললেন অর্জুনের মাথা  খারাপ হয়ে গিয়েছে। আর দেরি না  করে  চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। সাংবাদিকদের অর্জুন বলেন, তৃণমূলের প্রায় ১০০ জন বিধায়ক আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। তাঁরা কয়েকদিনের মধ্যেই বিজেপিতে যোগ দেবেন। কেউ কেউ লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2019) শুরুর আগেই যোগ দেবেন আর কেউ আসবেন পরে।

ভোটার বাড়লেও সংসদে প্রতিনিধি হওয়ার সুযোগ কই? প্রশ্ন রুপান্তরকামী সংগঠনের

ভাটপাড়ার চার বারের বিধায়ক অর্জুন দল ছাড়লেন কেন তা নিয়ে  জল্পনার তেমন কোনও অবকাশ নেই। ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। সেটা হয়নি। দু'বারের সাংসদ তথা  কেন্দ্রীয় মন্ত্রী দীনেশ ত্রিবেদীর উপরেই ভরসা রাখেন মমতা  বন্দ্যোপাধ্যায়। এই সিদ্ধান্তের  বিরোধিতা করেই দল ছেড়ে  গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন অর্জুন। নতুন দল তাঁকে লোকসভা  ভোটে প্রার্থীও করেছে। শুধু তিনি নন তৃণমূল থেকে শুরু করে অন্য দল থেকে বিজেপিতে যাওয়া নেতাদের প্রার্থী করা হয়েছে। তালিকায় রয়েছেন তৃণমূলের দুই প্রাক্তন সাংসদ সৌমিত্র খাঁ থেকে শুরু করে  অনুপম হজরা, সিপিএমের প্রাক্তন বিধায়ক-সহ অনেকেই।

তৃণমূলের এক বিধায়ক তথা বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত এবং কলকাতার প্রাক্তন মেয়র তথা  বিধায়ক  শোভন চট্টোপাধ্যায়কে নিয়েও জলঘোলা হয়েছে। দুজনেই তৃণমূলে আছেন দীর্ঘদিন  ধরে। শুধু কলকাতার মেয়র নয় কয়েক মাস আগে  পর্যন্ত রাজ্যের তিনটি গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রী ছিলেন শোভন। ব্যক্তিগত কারণে মন্ত্রী এবং মেয়র পদ ছেড়ে দেন তিনি।  এখন  বিধায়ক এবং কাউন্সিলর হিসেবে কাজ চালাচ্ছেন। তাঁকে নিয়ে আলোচনা হলেও তিনি যে বিজেপি যোগ দিচ্ছেন তেমন কথা নিশ্চিত করে কেউই বলতে পারছেন না। অন্যদিকে সব্যসাচীকে নিয়েও নানা মহলে নান কথা হচ্ছে। মাঝে একদিন তাঁর বাড়ি যান  মুকুল রায়। তা নিয়ে চর্চা শুরু  হতেই সব্যসাচী জানান মুকুলকে তিনি আমন্ত্রণ করেননি। মুকুল নিজেই এসেছেন। আর তাঁর যে তৃণমূল ছাড়ার প্রশ্ন নেই সেটাও জানান বিধানগরের মেয়র। কিন্তু এরপর তিনি এমন কয়েকটি মন্তব্যও করেছেন যা ঘিরে জল্পনা হওয়াটাই স্বাভাবিক।                                          

(সংবাদ সংস্থা পিটিআইয়ের  তথ্য সংযোজিত হয়েছে)

                                



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.