This Article is From Oct 02, 2019

লাল বাহাদুর শাস্ত্রী তাঁর আদর্শ থেকে কখনও বিচ্যুত হননি: প্রধানমন্ত্রী মোদি

দিল্লির বিজয় ঘাটে Lal Bahadur Shastri-কে শ্রদ্ধা জানানোর সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এবং উপ-মুখ্যমন্ত্রী সিসোদিয়া

লাল বাহাদুর শাস্ত্রী তাঁর আদর্শ থেকে কখনও বিচ্যুত হননি: প্রধানমন্ত্রী মোদি

বিজয়ঘাটে গিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন PM Modi

নয়া দিল্লি:

আজ (২ অক্টোবর) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) লাল বাহাদুর শাস্ত্রীর ১১৫ তম জন্মবার্ষিকীতে দিল্লির বিজয় ঘাটে গিয়ে তাঁর (Lal Bahadur Shastri) স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। তার আগে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধির দেড়শতম জন্মবার্ষিকীতে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি। এরপরেই বিজয় ঘাট পরিদর্শন করেন তিনি। দিল্লির বিজয় ঘাটে লাল বাহাদুর শাস্ত্রীকে শ্রদ্ধা জানানোর সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

প্রধানমন্ত্রী মোদি টুইট করেন, "শাস্ত্রীজির মূল্যবান অবদান ভারত কখনই ভুলতে পারবে না। তিনি এমন একজন সাহসী মানুষ ছিলেন যিনি যা-ই হোক না কেন, কখনো নিজের আদর্শ ও নীতি থেকে বিচ্যুত হননি" ।

Gandhi Jayanti 2019: 'স্বচ্ছ ভারত' অভিযান সফল, সবরমতী থেকে ঘোষণা করবেন মোদি

প্রধানমন্ত্রী মোদি লাল বাহাদুর শাস্ত্রীর জনপ্রিয় স্লোগান "জয় জওয়ান জয় কিষাণ" কেও স্মরণ করেন, যা ১৯৬৪ সালে পাকিস্তানের আক্রমণ থেকে দেশকে বাঁচাতে সৈন্যদের উদ্বুদ্ধ করেছিল এবং এই যুদ্ধের ফলে তৈরি হওয়া খাদ্যশস্যের সংকট থেকে দেশকে রক্ষা করেছিলেন কৃষকরাই। "আমি প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর জন্মবার্ষিকীতে তাঁকে আন্তরিক শ্রদ্ধা নিবেদন করছি। তিনি 'জয় জওয়ান জয় কিষাণ'-এর আহ্বানের মাধ্যমে জাতিকে নতুন শক্তি দিয়েছিলেন", হিন্দিতে টুইট করা একটি ভিডিওতে ওই কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় স্লোগানটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে এবং নতুন উৎসাহে দেশবাসীকে ভরিয়ে তুলে এটি অভ্যন্তরীণ এবং বাহ্যিকভাবে দেশকে রক্ষা করে।

প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে বিজয় ঘাটে যান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, এবং এল কে আদবানীও।

২ অক্টোবর শাস্ত্রী জয়ন্তীও, জানুন অবাক করা তথ্য

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও বিজয় ঘাটে গিয়ে লাল বাহাদুর শাস্ত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

জাতির জনক মহাত্মা গান্ধির জন্মদিনের সঙ্গে আজ (২ অক্টোবর) যেহেতু লাল বাহাদুর শাস্ত্রীরও জন্মদিন, তাই তাঁকেও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে দেশবাসী।

দেখে নিন সেরা খবরগুলি: