This Article is From Oct 27, 2019

Kolkata Weather Update: আজ কালীপুজোর দিন কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন

আজ কালীপুজো এবং দীপাবলি, গতকাল বিকেল  থেকেই আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে, বৃষ্টি কমে গিয়েছে, যদিও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

Kolkata Weather Update: আজ কালীপুজোর দিন কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন

Kolkata Weather Update: কালীপুজোর দিনে আকাশে মেঘ রোদের লুকোচুরি

কলকাতা:

এসপ্তাহের শুরু থেকেই আকাশের মুখ ভার। আকাশ মেঘাচ্ছন্ন কখনও ধীরে বৃষ্টি হয়েছে, আবার গত তিনদিন ধরে নাগাড়ে বৃষ্টি হয়েছে কলকাতাসহ (Kolkata Weather Update) গোটা রাজ্যে। আবহাওয়া দপ্তর জানিয়েছিল বৃষ্টি চলবে শনিবার বিকেল পর্যন্ত, তারপর আবার উন্নতি হবে আবহাওয়ার। আজ কালীপুজো আবার দীপাবলি , গতকাল বিকেল  থেকেই আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে, বৃষ্টি কমে গিয়েছে, যদিও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। রবিবার সকালে ঝলমলে রোদ উঠেছিল কিন্তু তারপর খানিক পরে আবার মেঘাচ্ছন্ন আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে আজ সারাদিনই এরকমই আবহাওয়া থাকবে। কখনো মেঘ কখনো রোদ, মেঘ রোদের খেলা সারাদিনই চলবে ,তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা তেমন নেই বা থাকলেও খুবই কম।

কোথাও বৃষ্টি হতে পারে তবে তা পরিমাণে খুবই কম হবে, ছিটে ফোঁটা বৃষ্টির সম্ভাবনা যদিও আছে। আগামীকাল থেকে আবহাওয়ার আরও উন্নতি হবে। গত দু-তিন দিন ধরে  বৃষ্টি হয়েছে কলকাতায় (Kolkata Weather Update)। দু-তিন দিনের নাগারে বৃষ্টিতে ব্যবসা মার খেয়েছে, বলছেন ব্যবসায়ীরা। পুজোর মন্ডপ তৈরির যে কাজ, তাও শেষ করতে বারেবারে বাধা এসেছে। বৃষ্টি এসেছে, জোরে হাওয়া দিয়েছে, যার ফলে বাধাপ্রাপ্ত হয়েছে পুজোর মন্ডপ তৈরির শেষ মুহুর্তের কাজ, তবে জোরকদমে কাজ আজও চলছে কোথাও কোথাও, যাতে শেষ মুহূর্তেই বাজিমাত করতে পারেন উদ্যোক্তারা। এদিকে গত তিন দিনের বৃষ্টিতে মার খেয়েছে বাতি ব্যবসাও। নানান রকমের বাতি সাজিয়ে দোকানিরা বসে পড়েছিলেন ঠিকই কিন্তু বিক্রি-বাট্টা সেরকম হয়নি। মাটির প্রদীপ, রংবেরঙের পঞ্চপ্রদীপ,মোমবাতি, চিনা লাইটে বাজার ছেয়ে গেছে কিন্তু গত তিন দিনে সেরকম বিক্রি হয়নি, কারণ ক্রেতারা বৃষ্টির জন্য সেভাবে কেউ বাইরে বেরোতে পারেননি। যদিও গতকাল বিকেল থেকেই বাজারে ভিড় ছিল চোখে পড়ার মতো কারণ যারা গত দু-তিন দিনে সেভাবে কিনতে পারেন নি তারা বাইরে বেরিয়ে শেষ মুহূর্তের কেনাকাটা করেছেন।

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে শুধুমাত্র কলকাতাতেই নয় জেলাতেও কিন্তু বৃষ্টি কমে যাবে । গতকাল বিকেল থেকেই জেলাতেও বৃষ্টি কমেছে সুতরাং আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টির সম্ভাবনা খুবই কম। এবং কাল থেকে আবহাওয়ার আরও উন্নতি হবে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস থাকবে, জানাল আবহাওয়া দফতর।

.