This Article is From Jul 29, 2019

মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

সোমবারের এই পদক্ষেপ রাজনৈতিক প্রভাবিত বলে মন্তব্য করেছেন মুকুল রায়।

মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

মুকুল রায়কে জিজ্ঞাসাবাদের জন্যে নোটিস পাঠাল কলকাতা পুলিশ

কলকাতা:

বড়বাজারের এক ব্যক্তির থেকে ১৯ লক্ষ টাকা উদ্ধারের ঘটনায় সোমবার বিজেপি নেতা মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল নিম্ন আদালত। তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে মুকুল রায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় কলকাতা পুলিশ। সেই আবেদনের প্রেক্ষিতেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মুকুল রায়ের আইনজীবী শুভাশিস দাশগুপ্ত জানিয়েছেন, চলতি বছরের শুরুর দিকেই তাঁকে হাজিরার জন্য নোটিশ পাঠিয়েছিলেন তদন্তকারীরা। তিনি আরও জানিয়েছেন, কলকাতা পুলিশের সেই নোটিশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে দাখিল করা মামলাটি এখনও বকেয়া পড়ে রয়েছ। তিনি বলেন, “এমনিতেই, দিল্লি হাইকোর্টে মামলা করার পরেও নোটিশ পাঠানো হয়েছে, সম্ভবত বৃহস্পতিবার মামলাটির শুনানি হবে”।

মানসিক ভারসাম্য হারিয়েছেন মমতা, মন্তব্য মুকুলের, জবাব তৃণমূলের

সোমবারের এই পদক্ষেপ রাজনৈতিক প্রভাবিত বলে মন্তব্য করেছেন মুকুল রায়। রাজ্যে বিজেপির সাংগঠনিক কাজ আটকাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে গ্রেফতার করতে চাইছেন বলে অভিযোগ করেন একদা তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। পিটিআইকে তিনি বলেন, “এটা রাজনৈতিক প্রভাবিত পদক্ষেপ। তিনি জানেন, আমদের যদি সরানো যায়, তাহলে রাজ্যে বিজেপির কাজে ব্যাঘাত ঘটানো যাবে, সেই জন্য আমায় এবং অর্জুন সিং কে টার্গেট করা হয়েছে”।

তৃণমূল সহ অন্য দলের ১০৭ জন বিধায়ক যোগ দেবেন বিজেপিতে, দাবি মুকুল রায়ের

মুকুল রায়ের আইনজীবী শুভাশিস দাশগুপ্ত দাবি করেন, ৬৫ বছরে পা দিয়েছেন মুকুল রায়। তাঁকে তাঁর বাড়ি বা স্থানীয় থানায় জিজ্ঞাসাবাদ করা যেতে পারে। তদন্তকারীরা যখন এবং যেখানে চাইবেন, তিনি সহযোগিতা করতে প্রস্তুত বলেও জানান মুকুল রায়ের আইনজীবী।

.