দুর্ঘটনায় মৃত কেরলের সাংবাদিক, আইএএস আধিকারিকের গাড়ির ধাক্কায় মৃত্যুর অভিযোগ

কে মহম্মদ বশির ছিলেন মালায়ালাম দৈনিক সিরাজের থিরুবনন্তপুরমের ব্যুরো প্রধান। কেরালা ইউনিয়ন অব ওয়ার্কিং জার্নালিস্টস এই মামলার যথাযথ তদন্তের দাবি করেছে

 Share
EMAIL
PRINT
COMMENTS

কে মহম্মদ বশির ছিলেন মালায়ালাম দৈনিক সিরাজের থিরুবনন্তপুরমের ব্যুরো প্রধান


থিরুবনন্তপূরম: 

হাইলাইটস

  1. কে মহম্মদ বশির মোটর সাইকেল দুর্ঘটনায় মারা যান
  2. শনিবার গভীর রাতে থিরুবনন্তপুরমের প্রাণকেন্দ্রে ওই দুর্ঘটনা ঘটে
  3. অফিসার শ্রীরাম ভেঙ্কিতারামন প্রথমে পরীক্ষার জন্য রক্ত দিতে অস্বীকার করেন

গাড়ি দুর্ঘটনায় দুর্ভাগ্যজনক মৃত্যু হল কেরলের এক সাংবাদিকের (Muhammed Basheer)। শক্রবার গভীর রাতে কেরলের রাজধানী থিরুবনন্তপুরমে (Thiruvananthapuram) সড়ক দুর্ঘটনায় ওই সাংবাদিক (Kerala Journalist) নিহত হন, অভিযোগ উঠেছে ওই সাংবাদিকের মোটর সাইকেলে ধাক্কা মারে এক আইএএস অফিসারের গাড়ি, ঘটনাস্থলেই মারা যান ওই সাংবাদিক। কে মহম্মদ বশির (৩৫) ছিলেন মালায়ালাম দৈনিক সিরাজের থিরুবনন্তপুরমের ব্যুরো প্রধান। জানা গেছে শুক্রবার গভীর রাতে শহরের প্রাণকেন্দ্রে ওই দুর্ঘটনাটি ঘটে বলে। পুলিশ সূত্রে খবর, আইএএস অফিসার শ্রীরাম ভেঙ্কিতারামন (Sreeram Venkitaraman) ছাড়াও তাঁর নীল গাড়িতে একজন মহিলাও ছিলেন। থিরুবনন্তপুরম (Thiruvananthapuram) থানার ভারপ্রাপ্ত আধিকারিক ধীনেন্দ্র কাশ্যপ সংবাদমাধ্যম পিটিআইকে জানিয়েছেন, "পরস্পরবিরোধী বক্তব্য রাখেন তাঁরা। তবে নিরপেক্ষ সাক্ষীদের কাছ থেকে জেনে এ ব্যাপারে নিশ্চিত হয়েছি যে শ্রীরাম ভেঙ্কিতারামনই গাড়ি চালাচ্ছিলেন"।

চলন্ত গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিগবাজি খেয়ে এসে পিষে দিল মহিলাকে, দেখুন ভিডিও

ওই দুর্ঘটনার পিছনে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে। এদিকে পুলিশ সূত্র নিশ্চিত করেছে যে ৩৩ বছর বয়সী শ্রীরাম ভেঙ্কিতারামন প্রাথমিকভাবে তাঁর রক্তের নমুনা পরীক্ষা করার জন্য দিতে অস্বীকার করেছিলেন। "যখন কেউ রক্তের নমুনা দিতে অস্বীকার করে তখন এমন আইনি প্রক্রিয়া শুরু করা দরকার যার সাহায্যে তাঁকে গ্রেফতার করা যায়।  রক্ত অবশ্যই একজন সরকারি চিকিৎসকের নেওয়া উচিত। ওই আধিকারিক নিশ্চয়ই অ্যালকোহল সেবন করেছিলেন, কারণ প্রাথমিক চিকিৎসা রিপোর্টে মদের গন্ধের কথা বলা হয়েছে" এনডিটিভিকে জানিয়েছে একটি পুলিশ সূত্র।

oehfm9n8

"আমি একটি সিনেমা দেখে ফিরে আসছিলাম। রাত ১টা নাগাদ আমি একটি গাড়িকে দেওয়ালে ধাক্কা মারতে দেখি। প্রথমদিকে আমি আর কিছুই দেখতে পাইনি, পরে ওই গাড়ির চালকের আসন থেকে একজনকে বেরিয়ে আসতে দেখি।"এনডিটিভিকে জানিয়েছেন জবি জি নামের এক প্রত্যক্ষদর্শী। তাঁর বক্তব্য পুলিশ নথিভূক্ত করেছে।

ঘটনায় বেপরোয়া ভাবে গাড়ি চালানো ও অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করা হয়েছে ওই আধিকারিকের (Kerala IAS officer) বিরুদ্ধে।

ওই সাংবাদিকের (Muhammed Basheer) মৃত্যুতে শোক প্রকাশ করেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা সহ অন্যান্যরা।

উন্নাওয়ের নিগৃহীতার গাড়ি দুর্ঘটনায় ৭ নং অভিযুক্ত এক বিজেপি নেতা

দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে পরিবহণমন্ত্রী একে সাসেন্দ্রন বলেছেন আইএএস অফিসারদের উচিত কঠোরভাবে নিয়মকানুন অনুসরণ করে অন্যের জন্য উদাহরণ তৈরি করা। তিনি সাংবাদিকদের এ কথাও বলেন, অভিযুক্তের ড্রাইভিং লাইসেন্স বাতিল করার বিষয়ে পদক্ষেপ করা হবে।

জানা গেছে মৃত সাংবাদিক (Kerala Journalist) বশিরের এক স্ত্রী এবং দুই সন্তান রয়েছে।

অন্যদিকে  মিঃ ভেঙ্কিতারামন (Sreeram Venkitaraman) নামে যে আইএএস আধিকারিক ওই সাংবাদিকের মোটরবাইকে ধাক্কা মারায় মৃত্যু হয় তাঁর, সেই আধিকারিক আগে একজন মেডিকেল অফিসার ছিলেন এবং পরবর্তীকালে বিদেশে উচ্চতর পড়াশোনা শেষ করে সম্প্রতি রাজ্যে ফিরে আসেন। ২০১৭ সালে, মিঃ ভেঙ্কিতারামন (Kerala IAS officer) যখন একজন সাব কালেক্টর ছিলেন, তখন তিনি ইডুক্কি জেলায় অবৈধ নির্মাণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করেছিলেন বলে জানা যায়। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................