পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘর্ষ, এনকাউন্টারে খতম জঙ্গি, শহিদ এক সেনা

Pulwama Encounter: মঙ্গলবার ভোর থেকেই সিআরপিএফের ১৮৩ ব্যাটালিয়ন, সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস ইউনিট এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযান চলে

Pulwama Encounter: মঙ্গলবার সকালেই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয়

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই
  • পুলওয়ামায় সেনার যৌথ অভিযানে খতম ১ জঙ্গি
  • পলাতক আরেক জঙ্গির খোঁজে চলছে চিরুণি তল্লাশি
পুলওয়ামা:

ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) পুলওয়ামা। মঙ্গলবার সেখানে (Pulwama) জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন মারা যান এক সেনা এবং আহত হন নিরাপত্তাবাহিনীর আরও দুই জওয়ান। ওই এলাকায় একটি বাড়িতে জঙ্গিরা (Terrorist) আত্মগোপন করে আছে এই খবর পেয়ে মঙ্গলবার ভোর সাড়ে ৫টা নাগাদ সিআরপিএফের (CRPF) ১৮৩ নম্বর ব্যাটালিয়ন, সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস ইউনিট এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযান শুরু হয়। নির্দিষ্ট বাড়িটি চিহ্নিত করার পর সেটিকে ঘিরে ধরলে অবস্থা বেগতিক দেখে ভিতরে থাকা জঙ্গিরাও পাল্টা গুলি চালাতে শুরু করে। জঙ্গিদের চালানো গুলিতেই শহিদ হন এক সেনা জওয়ান। এরপরেই এনকাউন্টারে (Pulwama Encounter) খতম হয় এক জঙ্গি, তবে আরেক জন নজর এড়িয়ে পালাতে সক্ষম হয়।

গালওয়ানে ভারত-চিন সমঝোতা? কিছুটা পিছু হটলো দুই দেশের সেনা

সকাল ৬টা নাগাদ কাশ্মীর জোন পুলিশের তরফে একটি টুইটে জানানো হয়, "# পুলওয়ামার # গুসু এলাকায় # এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ এবং সুরক্ষা বাহিনী এই অভিযান চালাচ্ছে। আরও বিশদ বিবরণের জন্যে এদিকে খেয়াল রাখুন @JmuKmrPolice"। তবে পালিয়ে যাওয়া জঙ্গির খোঁজে এখনও ওই এলাকায় অভিযান চলছে বলে জানা গেছে।

সীমান্তে স্থিতাবস্থা ফেরাতে অজিত দোভাল-ওয়াং ই'র টেলিফোনে কথা: সূত্র

কিছুক্ষণ পরে অপর একটি পোস্টে লেখা হয়: "# পুলওয়ামাএনকাউন্টারআপডেট: এখন পর্যন্ত ০১ # অজ্ঞাতপরিচয় # জঙ্গি খতম হয়েছে। অভিযান চলছে। আরও বিশদ বিবরণের জন্যে অনুসরণ করুন @JmuKmrPolice"।

২৬ জুন জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে এক সিআরপিএফ জওয়ান এবং একটি বছর ছয়েকের শিশুকে হত্যা করা এক জঙ্গিকে গত সপ্তাহেই শ্রীনগরে একটি এনকাউন্টারে খতম করা হয়।

জাহিদ দাস নামে ওই জঙ্গি ২৬ জুন থেকে পালাতে সক্ষম হলেও তারপর থেকেই নিরাপত্তা কর্মীরা চিরুণি তল্লাশি চালাচ্ছিলেন। তারপরেই ওই জঙ্গিকে খতম করা হয়। শ্রীনগরে ওই এনকাউন্টার চলাকালীন ডিউটি লাইনে একজন সিআরপিএফ জওয়ানও প্রাণ হারান। গত মাসে বিভিন্ন জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষে ৪৮ জন জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয় নিরাপত্তাবাহিনী।