বিশ্বসুন্দরী জামাইকার টনি, সেকেন্ড রানার্স আপ সুমন

তাঁর জীবনের ধ্রুবতারা তাঁর মা। মা-ই তাঁর জীবনের সমস্ত স্বপ্নপূরণের প্রধান সঙ্গী।

বিশ্বসুন্দরী জামাইকার টনি, সেকেন্ড রানার্স আপ সুমন

চতুর্থবার বিশ্বসুন্দরী জামাইকা

হাইলাইটস

  • জামাইকার টনি অ্যান সিং বিশ্বসুন্দরী
  • ফ্লোরিয়া বিশ্ববিদ্যায়ের ছাত্রী তিনি
  • সেকেন্ড রানার্স আপ সুমন

অ্যান্ড দ্য অ্যাওয়ার্ড গো-জ টু.... মাইকে এই কথা ঘোষণা হতেই টানটান উত্তেজনা লণ্ডনের সভাগৃহে। ২০১৯-এর বিশ্বসুন্দরীর মুকুট কার মাথায় শোভা পাবে? এই প্রশ্নে যখন সবাই উদ্বেল তখনই ঘোষিত হল জামাইকার টনি অ্যান সিংয়ের (Toni-Ann Singh) নাম। কিছুটা হলেও যেন ম্লান দেখালো ভারত সুন্দরী Suman Raoয়ের মুখ। এই মুকুট পরতে কে না চায়! তার ওপর সুমন চলতি বছরেই ভারত সুন্দরীর খেতাব জিতেছেন। এই মঞ্চে তিনি সেকেন্ড রানার্স আপ। ভারতের পাশাপাশি টনির ঘাড়ে নিঃশ্বাস ফেলেছিলেন ফার্স্ট রানার্স আপ ফ্রান্সের ওফেলি মেজিনো। ২৩ বছরের টনি ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের মনস্তত্ত্বের ছাত্রী। বর্তমান বিশ্বসুন্দরী ভবিষ্যতে নামজাদা চিকিৎসক হতে চান। এর আগে তিনি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ক্যারিবিয়ান ছাত্র সমিতির সভাপতি। এই নিয়ে চতুর্থবার জামাইকার মাথায় উঠল বিশ্বসুন্দরীর মুকুট। 

ভারত সুন্দরী থেকে বিশ্ব সুন্দরীর পথে সুমন, চেনেন তাঁকে?

পড়াশোনা ছাড়াও টনি ভালোবাসেন গান, রান্না, ব্লগ লিখতে, স্বেচ্ছ্বাসেবীর কাজ করতে। তাঁর জীবনের ধ্রুবতারা তাঁর মা। মা-ই তাঁর জীবনের সমস্ত স্বপ্নপূরণের প্রধান সঙ্গী। এক যুগেরও বেশি সময় পরে এই পালক ফের যোগ হল জামাইকার মুুকুটে। ১৯৯৩-এ শেষ বিশ্বসুন্দরী হয়েছিলেন জামাইকার লিসা হান্না।

২০১৭-য় শেষবার বিশ্বসুন্দরীর মুকুট উঠেছিল ভারতের মানুষী চিল্লারের মাথায়। ২০০০-এ প্রিয়াঙ্কা চোপড়া এই খেতাব জয়ের ১৭ বছর পরে ভারত জগতসভায় আবার শ্রেষ্ঠত্বের শিরোপা পেয়েছিল। 

Nobel Museum-কে পাল্টা বই-ব্যাগ উপহার অভিজিৎ-এস্থারের

গতকাল, শনিবার ২০১৯ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় লন্ডনে । ব্রিটিশ সঞ্চালক পিয়ার্স মরগান প্রধান বিচারক ছিলেন। এবং চূড়ান্ত পর্বে বাছাই প্রার্থীদের প্রশ্ন করেছিলেন তিনিই। পরে মরগান টুইটারে এম এস সিংকে অভিনন্দন জানান।

টুইটে লেখেন, "যেমন সুন্দর দেখতে তেমনি অপূর্ব কণ্ঠস্বর। অভিনন্দন @toniannsingh - ২০১৯-এর বিশ্বসুন্দরী।" 

চলতি বছরেই রাজস্থানের সুমন রাও ভারত সুন্দরী খেতাব জিতেছিলেন।

jlgk28jk

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি সেকেন্ড রানার্স আপ।

Viral Video: শিকল আটকে গেল লিফটে, সারমেয়কে বাঁচাতে যা করলেন...

রাজস্থানের উদয়পুরের কাছে অবস্থিত আইদানা গ্রামে জন্ম মডেল-নৃত্যশিল্পী সুমনের। ১৯৯৯-এর ২৩ নভেম্বরে জন্ম এই সুন্দরী পড়ছেন চাটার্ড অ্যাকাউন্টেন্সি নিয়ে।

Listen to the latest songs, only on JioSaavn.com