This Article is From Dec 14, 2019

ভারত সুন্দরী থেকে বিশ্ব সুন্দরীর পথে সুমন, চেনেন তাঁকে?

"নতুন যাত্রার আর মাত্র একদিন বাকি। ভারতসুন্দরী হওয়ার সময় যেভাবে সবাই আমায় আশীর্বাদ করেছেন সেভাবেই আরও একবার পাশে থাকুন।"

ভারত সুন্দরী থেকে বিশ্ব সুন্দরীর পথে সুমন, চেনেন তাঁকে?

ভারত সুন্দরী সুমন রাও

নয়া দিল্লি:

সুস্মিতা সেন, ঐশ্বর্য রাইয়ের পথেই হাঁটছেন তিনি। ভারত সুন্দরী হয়ে এবার বিশ্বের দরবারে ভারতকে তুলে ধরার দায়িত্ব তাঁর কাঁধে। আজ ১৪ ডিসেম্বর প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। তার আগে চিনে নিন রাজস্থানের Suman Rao। যিনি সদ্য জিতেছেন Femina Miss India 2019। অংশ নিচ্ছেন Miss World 2019-এ। রাজস্থানের উদয়পুরের কাছে অবস্থিত আইদানা গ্রামে জন্ম মডেল-নৃত্যশিল্পী সুমনের। ১৯৯৯-এর ২৩ নভেম্বরে জন্ম এই সুন্দরী পড়ছেন চাটার্ড অ্যাকাউন্টেন্সি নিয়ে।

গলছে বরফ, বদলাচ্ছে পৃথিবী...শেষের সেদিন সামনেই?

সুমনের বাবা পেশায় গয়না ব্যবসায়ী। মা গৃহবধূ। সুমনের বয়স যখন মাত্র এক, তখনই তাঁরা সপরিবারে চলে আসেন মুম্বইয়ে। পরে নভি মুম্বইয়ের মহাত্মা স্কুল অফ অ্যাকাডেমি অ্যান্ড স্পোর্টস-এ পড়াশোনা করেন তিনি। ২০১৮-য় প্রথম নভি মুম্বইয়ের এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে ফার্স্ট রানার আপ হন। পরের বছরেই তাঁর মুকুটের নয়া পালক ভারত সুন্দরী।

মডেলিং ছাড়াও সুমন প্রশিক্ষণ নিয়েছেন কত্থকে। নিজের নাচের একটি ভিডিও-ও সোশ্যালে শেয়ার কে সুমন ক্যাপশনে লিখেছেন, "নতুন যাত্রার আর মাত্র একদিন বাকি। ভারতসুন্দরী হওয়ার সময় যেভাবে সবাই আমায় আশীর্বাদ করেছেন সেভাবেই আরও একবার পাশে থাকুন। @missworld."

Viral Pics: পাওয়ের পুর গুলাব জামুন! মুখে পুরবেন?

লিঙ্গ বৈষম্যের প্রবল বিরোধী সুমন বিশ্বসুন্দরীর বিশেষ বিভাগ 'Beauty With A Purpose'-এ আদিবাসী মহিলাদের স্বপ্নপূরণের জন্য তাঁদের স্বনির্ভর হওয়ার জন্য বিশেষ উদ্যোগ নেন। তাঁর এই বিশেষ প্রকল্পের নাম দেন "প্রোজেক্ট প্রগতি"। 

স্টিলের হাঁড়িতে মাথা আটকাল ৩ বছরের শিশুর! পরিণতি......

তিনি এই মহিলাদের বাড়ি বসে শ্যাম্পু, জেল এবং অন্যান্য জিনিস তৈরিতে সাহায্য করেছিলেন। প্রিন্সেস দিব্যা কুমারী ফাউন্ডেশন সুমনের এই প্রকল্পে যথেষ্ট সহায়তা করেছে এবং আদিবাসী মহিলাদের তাঁত, গয়না, হস্তশিল্প একাধিক কুটিরশিল্প তৈরি করা শিখিয়েছে। তাঁদের তৈরি জিনিস জয়পুরে বিক্রির ব্যবস্থা করেছেন এছাড়াও তিনি অনলাইনে যুক্ত স্বেচ্ছ্বাসেবী সংস্থা ভারত সেবাশ্রম সংঘের সঙ্গে। এই সংস্থাতে জাতিসংঘের সহায়তায় বিশ্বে ছড়িয়ে দেয় দেশের হস্ত ও কুটিরশিল্প।

২০ কেজির প্রকাণ্ড অজগরকে অবলীলায় ব্যাগে ভরছেন ৬০ বছরের বৃদ্ধা! দেখুন ভিডিও

প্রসঙ্গত, আজ এক্সেল লন্ডনে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। প্রাক্তন বিশ্বসুন্দরী মেক্সিকোর ভনেসা পোনস ২০১৯-এর বিশ্বসুন্দরীকে পরিয়ে দেবেন সেরার মুকুট।

.