২০ কেজির প্রকাণ্ড অজগরকে অবলীলায় ব্যাগে ভরছেন ৬০ বছরের বৃদ্ধা! দেখুন ভিডিও

বিদ্যা রাজুর বয়স ৬০ বছর। সমস্যায় পড়া বন্যপ্রাণিদের, বিশেষত সাপদের উদ্ধারের করার জন্য সুপরিচিত বিদ্যা রাজু।

২০ কেজির প্রাণিটিকে ব্যাগবন্দি করতে করতেই অবলীলায় তিনি অন্যদের কী কী করা উচিত তা নিয়ে নির্দেশও দিচ্ছিলেন।

২০ কেজি ওজনের এক বিশালাকার অজগর উদ্ধারের ভিডিও অনলাইনে ব্যাপক ভাইরাল হয়েছে! আর হবে নাই বা কেন, উদ্ধারকারীর বয়স ৬০, আর সাপ উদ্ধারে তার যে দক্ষতা তা নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। ভিডিওটিতে দেখা যাচ্ছে কোচির সুপরিচিত বন্যপ্রাণি উদ্ধারকারী বিদ্যা রাজুকে (Vidya Raju)। বিদ্যা রাজুর বয়স ৬০ বছর। সমস্যায় পড়া বন্যপ্রাণিদের, বিশেষত সাপদের উদ্ধারের করার জন্য সুপরিচিত বিদ্যা রাজু। ইওরস্টোরি সূত্রের খবর, বিদ্যা রাজুর সাপ উদ্ধারের প্রচেষ্টা শুরু হয় ২০০২-২০০৩ সালে। তার স্বামী ছিলেন ভারতীয় নৌবাহিনীর কমোডোর। তিনি তখন কর্মসূত্রে গোয়ায় ছিলেন। 

তাজমহলের পার্কিংয়ে গাড়ির সারিতে ফোঁস! উদ্ধার হল ৯ ফুটের প্রকাণ্ড অজগর

সম্প্রতি কেরলের কোচিতে বিদ্যা রাজুর এই সাপ উদ্ধারের ঘটনাটি ঘটেছে। এই ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে এই ৬০ বছরের বৃদ্ধা নিপুণ দক্ষতায় বিশাল অজগরটিকে উদ্ধার করছেন, তাকে সাহায্য করছেন আরও ৪ জন। ভিডিওতে দেখা যাচ্ছে বিশালাকার সাপটিকে যত্নে ধরে রেখেছেন বিদ্যা। ধীরে সুস্থে সাপটিকে একটি ব্যাগে ঢোকাতেও দেখা গিয়েছে তাকে। শুধু তাই নয়, ২০ কেজির প্রাণিটিকে ব্যাগবন্দি করতে করতেই অবলীলায় তিনি অন্যদের কী কী করা উচিত তা নিয়ে নির্দেশও দিচ্ছিলেন। এর্নাকুলামের আবাসিক এলাকা থারাঙ্গিনী অ্যাপার্টমেন্টের কাছে উদ্ধার করা হয়েছে সাপটিকে।

সাপ উদ্ধারের নাটকীয় ভিডিও দেখুন:

পুরুষ সাপের গলায় ট্রান্সমিটার বেঁধে বিশাল স্ত্রী অজগর উদ্ধার, পেটে মিলল ৭৩ টা ডিম!

বুধবার অনলাইনে শেয়ার হওয়ার পর থেকে ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে বিশাল সাড়া ফেলেছে। হাজার হাজার মানুষ এই ভিডিওটি দেখেছেন। টুইটার এবং ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো প্ল্যাটফর্মে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। অনেকেই রাজুর এই সাপ উদ্ধার করার প্রচেষ্টাটির ব্যাপক প্রশংসা করেছেন। অনেকেই আবার তিনি যে সংবেদনশীলতার সঙ্গে অজগরটিকে সামলেছেন তারও প্রশংসা করেছেন।

Click for more trending news


More News