This Article is From Jul 15, 2018

আমেরিকার চিড়িয়াখানার খাঁচা থেকে বেরিয়ে একের পর এক পশুকে আক্রমণ জাগুয়ারের

চিড়িয়াখানা খোলার আগেই, সকাল সাতটা কুড়ির সময় জাগুয়ারটির খাঁচা থেকে নিরুদ্দেশ হয়ে যাওয়ার খবর প্রথম প্রকাশ্যে আসে বলে একটি প্রেস বিবৃতি দিয়ে জানায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

আমেরিকার চিড়িয়াখানার খাঁচা থেকে বেরিয়ে একের পর এক পশুকে আক্রমণ জাগুয়ারের

জাগুয়ারটির বয়স তিন বছর। নাম-ভ্যালেরিও।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ অরলিয়্যান্সের অদোবন চিড়িয়াখানায় নিজের খাঁচা থেকে বেরিয়ে গেল এক জাগুয়ার। কয়েক মুহূর্তের মধ্যেই চারটি অ্যালপ্যাকাস, একটি এমু ও একটি শিয়ালের খাঁচায় ঢুকে আক্রমণ চালায় সেটি। যদিও, আরও ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটার আগেই চিড়িয়াখানার কর্মীরা অচেতন করে ফেলে জাগুয়ারটিকে।

চিড়িয়াখানা খোলার আগেই, সকাল সাতটা কুড়ির সময় জাগুয়ারটির খাঁচা থেকে নিরুদ্দেশ হয়ে যাওয়ার খবর প্রথম প্রকাশ্যে আসে বলে একটি প্রেস বিবৃতি দিয়ে জানায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ। ঠিক পঞ্চান্ন মিনিট বাদে সকাল আটটা পনেরো মিনিট নাগাদ সেটিকে দেখতে পান চিড়িয়াখানার কর্মীরা। দেরি না করে ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে অচেতন করে আবার খাঁচায় নিয়ে আসা হয় জাগুয়ারটিকে।

কোনও মানুষের ওপর আক্রমণ চালাতে পারেনি ওই জাগুয়ারটি। যদিও, আরও খানিকক্ষণ সেটি বাইরে থাকলে কী হতে পারত ভেবেই আঁতকে উঠছেন চিড়িয়াখানার কর্মীরা।

শনিবার একটি সাংবাদিক সম্মেলন করে চিড়িয়াখানার কর্মকর্তারা দাবি করেন, এই চিড়িয়াখানটি সাধারণ মানুষের জন্য একেবারেই নিরাপদ। যদিও, কীভাবে খাঁচা ভেঙে বেরিয়ে যেতে পারল ওই জাগুয়ারটি, তা নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি তাঁরা। জাগুয়ারের আক্রমণে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ওই অ্যালাপ্যাকাসরা। কয়েকটি অ্যালাপ্যাকাসের মৃত্যু হয়েছে। কযেকটি ভয়াবহভাবে জখম।

জাগুয়ারটির বয়স তিন বছর। নাম-ভ্যালেরিও।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)Click for more trending news


.