জ্বলন্ত জাহাজ থেকে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচলেন ক্রু মেম্বাররা

সোমবার অপশোর সহযোগী জাহাজে (offshore support ship) আগুন লেগে বিপত্তি। প্রাণে বাঁচতে দুর্ঘটাগ্রস্ত জাহাজ থেকে জলে জাঁপ মারেন ক্রু মেম্বাররা (crew members)।

বিশাখাপত্তনমের কাছে জ্বলছে অপশোর জাহাজ

হাইলাইটস

  • A fire broke out on an offshore support ship off the Andhra Pradesh coast
  • 29 crew members jumped off the ship, the Coast Guard said
  • One sailor is missing, while the rest have been rescued: Coast Guard
নয়াদিল্লি:

সোমবার অপশোর সহযোগী জাহাজে (offshore support ship) আগুন লেগে বিপত্তি। প্রাণে বাঁচতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে জলে জাঁপ মারেন ক্রু মেম্বাররা (crew members)। ওই জাহাজে মোট ২৯ জন ছিলেন। তার মধ্যে ২৮ জনকে উদ্ধার করা গেলেও এক জন (crew members) নিখোঁজ। অন্ধ্রপ্রদেশ উপকূলের বিশাখাপত্তনমের কাছের ঘটনা। এদিন ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর (Coast Guard) তরফে এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে। সোমবার বেলা সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনা ঘটে। জানা গিয়েছে, প্রথমে বিস্ফোরণে শব্দ শুনতে পান অপশোর সহযোগি জাহাজের ক্রু মেম্বররা (crew members)। তারপরই কালো ধোঁয়া বের হতে দেখা যায় জাহাজটি থেকে। আগুন দেখেই ক্রু মেম্বররা জলে ঝাঁপ মারেন। তবে কী থেকে এই আগুন লাগলো তা স্পষ্ট নয়।

উপকূল রক্ষীবাহিনী (Coast Guard) জানিয়েছে, সেই সময় তাদের পেট্রোলিং ভেসেল রানী রাসমণি বিশাখাপত্তনমের কাছ থেকেই যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ্য করে। বিশাখাপত্তনম বন্দরের সঙ্গে যোগাযোগ করে ও জলে ভেসে থাকা ক্রু মেম্বরদের উদ্ধারের উদ্যোগ নেয়। ভেসেলের সাহায্যে জ্বলন্ত অপসোর সহযোগী জাহাজটিকে নেভানোর চেষ্টা করা হয়।

জাহাজের আগুন নেভানো ও উদ্ধার কাজে পরে সহযোগিতা করে উপকূল বাহিনীর (Coast Guard) একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ।

Newsbeep

প্রতিবেদনের উপরের ভিডিওটিতেও স্পষ্ট, বেশ করেয়টি ছোট ভেসেলের মাধ্যমে জ্বলন্ত জাহাজে জল দেওযা হচ্ছে।