This Article is From Aug 22, 2019

যে ভবনের উদ্বোধনে বিশেষ অতিথি ছিলেন, রাতভর সেখানেই আটক P Chidambaram

সূত্রানুসারে, রাতে P Chidambaram কে জেরা করা হয়নি। সকালে তাঁকে জেরা করা হয়। তারপর বাড়ির রান্না করা খাবার খেয়ে পোশাক পাল্টে নেন তিনি

CBI -এর এই ভবন যখন উদ্বোধন হয়, তখন বিশেষ অতিথি ছিলেন চিদাম্বরমই

হাইলাইটস

  • নাটকীয় ভাবে গ্রেফতার হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম
  • গ্রেফতারির পরে সারা রাত তাঁকে কাটাতে হয়েছে সিবিআইয়ের সদর দফতরে
  • সকালে তাঁকে জেরা করা হয়
নয়াদিল্লি:

নাটকীয় ভাবে গ্রেফতার হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী P Chidambaram। সারা রাত কাটাতে হয়েছে CBI -এর সদর দফতরে। একই মধ্যে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। মধ্য দিল্লির ওই দফতরটি উদ্বোধন হয়েছিল ২০১১ সালের ৩০ জুন। তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ উদ্বোধন করেছিলেন ওই দফতরের। সেই সময় বিশেষ অতিথি ছিলেন চিদাম্বরমই। ভিডিওতে দেখা যাচ্ছে তাঁর সতীর্থ কপিল সিব্বাল ও বিরাপ্পা মলির সঙ্গে। পরে ‘ভিজিটরস বুক'-এ তিনি লেখেন, ‘‘সিবিআইয়ের সঙ্গে নানা পদে কাজ করছি ১৯৮৫ থেকে। আমি গর্বিত যে এই সংস্থা তাদের নতুন ‘বাড়ি' পেয়েছে। কামনা করি ভারতের প্রধান তদন্তকারী সংস্থা ক্রমে শক্তিশালী থেকে আরও শক্তিশালী হয়ে উঠুক। এবং হয়ে উঠুক প্রশাসনিক ব্যবস্থার স্তম্ভ।''

CBI এখন ব্যক্তিগত প্রতিশোধ নেওয়ার দফতর: P Chidambaram প্রসঙ্গে কংগ্রেস

rjsn6738

অনুষ্ঠানের শেষে সমস্ত মন্ত্রীদের সঙ্গে চিদাম্বরমও ঘুরে দেখেন শীতাতপ নিয়ন্ত্রিত বাড়িটি। একতলায় লক আপও দেখেন তিনি। এর মধ্যে একটি লক আপে (তিন নম্বর লক আপ) বুধবার সারা রাত থাকেন চিদাম্বরম। তাঁকে পাহারা দেন দুই রক্ষী।

"পিটার বা ইন্দ্রাণী মুখার্জীর সঙ্গে দেখাই হয়নি":বললেন কার্তি চিদাম্বরম

সূত্রানুসারে, রাতে তাঁকে জেরা করা হয়নি। সকালে তাঁকে জেরা করা হয়। তারপর তাঁকে বাড়ির রান্না করা খাবার খেয়ে পোশাক পাল্টে নেন তিনি।

পি চিদাম্বরমের বিরুদ্ধে অভিযোগ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন তিনি, বিনিময়ে তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

চিদাম্বরম ও তাঁর ছেলের নাম জানিয়েছেন আইএনএক্স-এর যুগ্ম প্রতিষ্ঠাতা পিটার মুখোপাধ্যায় ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা তাঁদের মেয়ে শিনা বোরাকে হত্যা করেছেন। এই মুহূর্তে তাঁরা জেলে রয়েছেন। যদিও চিদাম্বরম ও তাঁর ছেলে সব অভিযোগ অস্বীকার করেছেন।

m62tvr78

মঙ্গলবার সন্ধে থেকে চিদাম্বরমের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। বুধবার সন্ধ্যায় আচমকাই তিনি হাজির হন কংগ্রেসের সদর দফতরে। এর ৯০ মিনিট পরই গ্রেফতার হন তিনি।

তার আগে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘‘আমাকে যদি বেছে নিতে বলা হয় জীবন ও স্বাধীনতার মধ্যে থেকে, তাহলে আমি নিঃসংকোচে স্বাধীনতাই বেছে নেব।''

.