আইটিবিপির জওয়ান গাইলেন "সন্দেশে আতে হ্যায়", পেলেন কিরেন রিজিজুর প্রশংসা

Independence Day 2019: সেনা জওয়ান লাভলি সিং একটি ভিডিও ক্লিপ শেয়ার করেন যাতে দেখা যাচ্ছে কত প্রতিকূল পরিস্থিতিতে কাজ করেন আইটিবিপির জওয়ানরা, ওই ভিডিওতেই গানও করেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আইটিবিপির জওয়ান গাইলেন

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের এক জওয়ান ১৯৯৭ সালের হিট ছবি "বর্ডার" এর জনপ্রিয় দেশাত্মবোধক গানটি গাইলেন


নয়া দিল্লি: 

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (ITBP) এক জওয়ান ১৯৯৭ সালের হিট ছবি "বর্ডার" এর জনপ্রিয় দেশাত্মবোধক গানটি গেয়েছেন এবং ৭৩ তম স্বাধীনতা দিবসের (Independence Day) আগে তাঁর সহকর্মীদের প্রতি গানটি উৎসর্গ করেন। নে়টিজেনরা ওই সেনার প্রশংসা করে এবং আইটিবিপির জওয়ানদের জাতির জন্য নিরন্তর সেবার কারণে ধন্যবাদও জানায়। সেনা জওয়ান (ITBP) লাভলি সিং একটি ভিডিও ক্লিপ শেয়ার করেন যাতে দেখা যাচ্ছে কত প্রতিকূল পরিস্থিতিতে কাজ করেন আইটিবিপির জওয়ানরা, ওই ভিডিওতেই গানও করেন তিনি।

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (ITBP) ওই জওয়ানের ভিডিওটি তারিফ কেড়ে নেয় কিরেন রিজিজুরও।

Republic Day 2019: -৩০ ডিগ্রিতে ১৮ হাজার ফুট উচ্চতায় তেরঙ্গা ওড়ালেন সেনারা, দেখুন ছবি

ওই ভিডিওটি শেয়ার করে কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু (Kiren Rijiju) বলেন যে তিনি ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের সঙ্গে কাজ করেছেন এবং খুব কাছ থেকে তাঁদের পর্যবেক্ষণ করেছেন।

"রিজিজু (Kiren Rijiju) টুইট করেছেন,"@ আইটিবিপি_অফিশিয়াল জওয়ান লাভলি সিংয়ের হৃদয়স্পর্শী গান শুনলাম। আমি জওয়ানদের সঙ্গে খুব ঘনিষ্ঠভাবে কাজ করেছি এবং তাদের সঙ্গে সীমান্তে থেকেছি। আমি অনুভব করতে পারি তাঁরা (ITBP) কীভাবে মাতৃভূমির হৃদস্পন্দন বহন করেন"।

গত মাসে, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ সদস্যদের (ITBP) জম্মু ও কাশ্মীরের অমরনাথের বিখ্যাত গুহায় তীর্থযাত্রীদের রক্ষার জন্য ওই বিপজ্জনক ভূখণ্ডের মাঝেই পাহারায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

১৯৬২ সালে ভারত-তিব্বত সীমান্তে গোয়েন্দা ও সুরক্ষা স্থাপনের কারণে আইটিবিপিকে পুনরায় সংগঠিত করা হয়েছিল। সেই সময় মাত্র চারটি ব্যাটালিয়নের অনুমোদন মেলে।

15 August 2019: ৭৩ তম স্বাধীনতা দিবসে এই বার্তাগুলির সঙ্গে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান

২০০৪ সালে, ভারত-চীন সীমান্তের পুরো প্রান্তটি রক্ষার দায়িত্বে নিয়ে আসা হয়েছিল আইটিবিপির জওয়ানদের (ITBP) এবং সেই সময়েই সিকিম এবং অরুণাচল প্রদেশ থেকে অসম রাইফেলসের বাহিনীকে সরিয়ে দায়িত্বভার সঁপে দেওয়া হয়েছিল আইটিবিপিকেই ।

আইটিবিপি-র (ITBP) অনেকগুলি ভূমিকার মধ্যে রয়েছে সীমান্ত লঙ্ঘনের কেউ চেষ্টা করছে কিনা সে ব্যাপারে নজর রাখা এবং তা প্রতিরোধ করা এবং অবৈধ অভিবাসন ও আন্তঃসীমান্ত চোরাচালান হচ্ছে কিনা সে ব্যাপারেও খেয়াল রাখা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................