This Article is From Dec 16, 2018

গান্ধি-গড় রায়বেরেলীতে প্রথমবার গিয়েই রাফালে প্রসঙ্গে কংগ্রেসকে কড়া আক্রমণ করলেন মোদী

গান্ধি-গড় রায়বেরেলীতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দশকের পর দশক ধরে গান্ধি পরিবারের সদস্যরাই লোকসভায় এই আসনের প্রতিনিধিত্ব করেছেন।

গান্ধি-গড় রায়বেরেলীতে প্রথমবার গিয়েই রাফালে প্রসঙ্গে  কংগ্রেসকে  কড়া আক্রমণ করলেন মোদী

এরপর তাঁর প্রয়াগরাজ যাওয়ার কথা। এলাহাবাদের নাম বদলে হয়েছে প্রয়াগরাজ।

হাইলাইটস

  • গান্ধি-গড় রায়বেরেলীতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • গান্ধি পরিবারের সদস্যরাই লোকসভায় এই আসনের প্রতিনিধিত্ব করেছেন
  • কার্যত লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন মোদী
রায়বেরেলী:

গান্ধি-গড় রায়বেরেলীতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দশকের পর দশক ধরে গান্ধি পরিবারের সদস্যরাই লোকসভায় এই আসনের প্রতিনিধিত্ব করেছেন। এখন এখানকার  সাংসদ সোনিয়া গান্ধি। সেখানে প্রথমবার গেলেন মোদী। আর সেখান থেকেই কার্যত লোকসভা  নির্বাচনের প্রচার শুরু করলেন মোদী। রাফালে  যুদ্ধ বিমান কেনা থেকে  শুরু করে একাধিক  প্রসঙ্গ  তুলে  ধরে  আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কংগ্রেসে এত উত্তেজিত কেন আমি সেটা  জানতে চাই। বিজেপি সরকারের প্রতিরক্ষা চুক্তিতে কোয়াত্রচি আঙ্কেলের মতো কেউ নেই বলেই কি কংগ্রেসের এত রাগ? জনসভা থেকে মোদীর আরও দাবি, বিচার ব্যবস্থার প্রতি অনাস্থার বাতাবরণ তৈরি করছে  কংগ্রেস।  

এরপর তাঁর প্রয়াগরাজ যাওয়ার কথা। এলাহাবাদের নাম বদলে হয়েছে প্রয়াগরাজ। এবার সেখানে  বসছে  কুম্ভমেলার আসর। তার প্রস্তুতি কেমন সেটাই দেখবেন প্রধানমন্ত্রী। এর আগে  বৃহস্পতিবার রায়বেরালী যান যোগী আদিত্যনাথ। প্রধানমন্ত্রীরর সফরের আগে  সমস্ত ব্যবস্থা  খতিয়ে দেখেন তিনি। স্থানীয় রেল কোচ ফ্যাক্টারিতেও যাণ  যোগী। ২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপির সংগঠনকে মজবুত করাই মোদীর সফরের লক্ষ্য বলে  মনে করা হচ্ছে।                                                

 তবে এই সফরের সঙ্গে পাঁচ রাজ্যের ফলাফলের কোনও সম্পর্ক দেখছে না  বিজেপি। ১১ ডিসেম্বর পাঁচ  রাজ্যের ফলাফল প্রকাশিত হয়। তাতে  বিজেপির ফল  খুব একটা আশাপ্রদ হয়নি। কিন্তু তাঁর আগেই এই সফর চূড়ান্ত হয়ে  গিয়েছিল বলা জানা গিয়েছে।      

    অন্যদিকে এপ্রিল মাসের পর আর নিজের লোকসভা কেন্দ্রে আসেননি  সোনিয়া।  তার আগে এসেছিলেন ২০১৬ সালের মাঝামাঝি। শুধু তাই  ২০১৭ সালে বিধানসভা নির্বাচনেও এখানে প্রচার করেননি  সোনিয়া। বারাণসীতে  রোড শো করার  সময় অসুস্থ  হয়ে  পড়েন তিনি। 

 

.