মাওবাদী হামলায় গাড়ি চালক ও নিরাপত্তা বাহিনীর জওয়ান সহ নিহত ১৫, ১০টি তথ্য

প্রথম দফা ভোটের ঠিক আগে এই গড়চিরৌলিতে একটি ভোট গ্রহণ কেন্দ্রের সামনে বিস্ফোরণ হয়। তবে ওই ঘটনায়  কেউ আহত হননি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মাওবাদী  হামলায় গাড়ি চালক ও নিরাপত্তা বাহিনীর জওয়ান সহ নিহত ১৫, ১০টি তথ্য
গড়চিরৌলি:  লোকসভা নির্বাচনের মাঝেই ফের মহারাষ্ট্রের গড়চিরৌলিতে আঘাত হানলো মাওবাদীরা।গাড়ি চালকসহ পুলিশ কর্মী সহ ১৫ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে একটি শক্তিশালী আইডি বিস্ফোরণে পুলিশের গাড়ি উড়ে যায়। গোটা ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন এই ধরনের ঘটনা যারা ঘটিয়েছে তাদের ছাড়া হবে না। যে সমস্ত মানুষের জীবন গিয়েছে তাও ব্যর্থ হবে না। গত এপ্রিল মাস থেকে ছত্রিশগড় থেকে শুরু করে মহারাষ্ট্রের এই এলাকায় এ নিয়ে চারবার হামলা হয়েছে।
এখানে রইল ১০'টি তথ্য

1.আজ সকালে মাওবাদীরা এই এলাকায় একটি হামলা করে। রাস্তার ধারে রাস্তা নির্মাণের জন্য কতগুলি যন্ত্র রাখা ছিল। সেগুলিকে পুড়িয়ে দেওয়া হয়। এই ঘটনা তদন্ত করতে যাচ্ছিল।

2.ভোর সাড়ে তিনটে নাগাদ এখানে একটি জায়গায় ২৫টি মেশিন পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটে সেই ঘটনার তদন্ত করতে যাচ্ছিল পুলিশ।
 

3.ঘটনার পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এর সাথে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
 

4.এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ভোর সাড়ে তিনটে নাগাদ ওই ঘটনা ঘটার পর থেকেই মাওবাদীদের বিরুদ্ধে অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। পাশাপাশি এই ঘটনার তদন্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছিল।
 

5.কয়েক সপ্তাহ আগে প্রথম দফার নির্বাচন শুরুর আগের দিন এই এলাকারই একটি নির্বাচনী বুথের বাইরে বিস্ফোরণ হয়। তাতে কেউ আহত হননি। তার আগের দিন এখানে একটি আইইডি বিস্ফোরণ হয় তাতে এক সিআরপিএফ জওয়ান আঘাত লাগে।
 

6.আজ মহারাষ্ট্রের প্রতিষ্ঠা দিবস সেদিনই হামলা চালাল মাওবাদীরা। একইসঙ্গে গত বছরের এপ্রিল মাসে ২২ জন মাওবাদীকে খতম করে পুলিশ। এক সপ্তাহ ধরে প্রতিবাদ কর্মসূচি পালন করছিল মাওবাদীরা।
 

7.গত বছর এপ্রিল মাসে মহারাষ্ট্রে মাওবাদীদের বিরুদ্ধে সব থেকে বড় অপারেশনটি হয় ৪০ জন মাওবাদীর মৃত্যু হয়।
 

8.মহারাষ্ট্রের গড়চিরৌলিতে  মাওহানায় মৃতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন  করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। তিনি বলেন, "এই আঘাতের নিন্দা করি। আমাদের বীর জওয়ানদের শ্রদ্ধা  জানাই। তাঁদের আত্মত্যাগ ব্যর্থ হবে না। এই হামলার নেপথ্যে যারা  আছে  তারা পার পাবে না। নিহতদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানাই"।
 

9.লোকসভা নির্বাচনে প্রথম দফায় মানে ১১ এপ্রিল ভোট হয়।

 

10. মোটে দুদিন আগে ছত্রিশগড়ের বস্তার লোকসভা কেন্দ্রের দান্তে বাড়াতে মাওবাদী হানায় বিজেপি বিধায়ক সহ কয়েকজন মৃত্যু হয়।





পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................