This Article is From Sep 18, 2018

ব্যয় কমানোর জন্য মরিয়া পাক সরকার, ইমরান খান সমালোচিত হলেন তাঁর চপার নিয়ে

Imran Khan: দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই ইমরান খান বলেছিলেন সরকারের খরচ কমানোর কথা।

ব্যয় কমানোর জন্য মরিয়া পাক সরকার, ইমরান খান সমালোচিত হলেন তাঁর চপার নিয়ে

Imran Khan: ব্যয় কমানোর ব্যাপারে শপথগ্রহণ করার পরই একগুচ্ছ প্রতিশ্রুতি দেন ইমরান।

দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই ইমরান খান বলেছিলেন সরকারের খরচ কমানোর কথা। কিন্তু পাকিস্তান সরকারের আওতায় থাকা কয়েকটা যানবাহন বিক্রি করার জন্য যে নিলাম ডাকা হয়েছিল, সেখানে প্রত্যাশার থেকে অনেক কম বিক্রি হল। যাকে ওয়াকিবহালমহল ইমরান খানের সরকারের খুঁত হিসেবেই দেখছে। স্থানীয় জিও টিভিকে সরকারি কর্মকর্তা মহম্মদ আসিফ বলেন নিলাম থেকে মোট সংগ্রহ হয়েছে 200 মিলিয়ন পাকিস্তানি মুদ্রা  ( 1.6 মিলিয়ন ডলার)। মোট একশটি গাড়ির মধ্যে বিক্রি হয়েছে মাত্র একষট্টিটি।

“জাতির সম্পদের অধিকারী হবে তারাই, যারা এই সম্পদের আসল মালিক” শীর্ষক একটি ইভেন্টের মাধ্যমে ওই নিলামটি আয়োজিত হয়। যদিও, সমালোচকদের মতে এখনও যে সব কাজ এই সরকার করেছে তার বেশির ভাগই প্রতীকি।

গত মাসে প্রধানমন্ত্রী পদে আসীন হওয়ার পর থেকেই দুর্নীতিমুক্ত পাকিস্তান গড়ার কথা বলে আসছেন ইমরান খান। তিনি খরচ কমানোর ব্যাপারেও প্রতিশ্রুতি দিয়েছিলেন। যার অংশ হিসেবে ছিল সরকারি গাড়িতে কাটছাঁট এবং সরকারি জমি বিক্রি করাও।

“এটা হল মানসিকতার পরিবর্তন”, শুক্রবার বলেন তিনি। “আমার জন্য খরচ করা প্রত্যেকটি অর্থ গুনে দেখব আমি”।

যদিও, তিনি নিজে এই কথা বললেও তাঁর ইসলামাবাদের বাড়ি থেকে প্রায় প্রতিদিন হেলিকপ্টারে করে নিজের দফতরে আসার মনোভাবের সমালোচনা করেছেন বিরোধীরা।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.