This Article is From Feb 03, 2019

এমন ঘটনা ইমার্জেন্সির সময় ঘটত, রাজ্যের পরিস্থিতি নিয়ে বললেন দেবগৌড়া

তিনি লেখেন, এমন ভয়ানক পরিস্থিতি দেশে তৈরি হয়েছে এখন যে, পুলিশ কমিশনারের বাড়িতেও হানা দিচ্ছে সিবিআই। এই ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না।

এমন ঘটনা ইমার্জেন্সির সময় ঘটত, রাজ্যের পরিস্থিতি নিয়ে বললেন দেবগৌড়া

পুলিশ কমিশনারের বাসভবনে হানা দিল সিবিআই। তার প্রতিবাদে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই মুখ খুলতে আরম্ভ করেছেন পক্ষে-বিপক্ষের বহু নেতা। সোশ্যাল মিডিয়ায় ‘রায়' দিতে আরম্ভ করেছেন সাধারণ মানুষও। সেখানে কেউ কেউ বলছেন, এমন পরিস্থিতি ভয়ঙ্কর। একজন কর্তব্যরত পুলিশ কমিশনারের বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা হানা দিয়েছে, এই পরিস্থিতি রাজ্য তথা দেশের পক্ষে মোটেই সুখকর নয়। কারও কারও মত আবার অন্য। তাঁদের বক্তব্য, রবিবার ব্রিগেডে সিপিএমের বিশাল সভার পর ‘ভয় পেয়ে' নিজের দিকে ‘হাওয়া ঘোরাতে' ধর্না করতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতারা একের পর এক টুইট করে এই বিষয়ে তাঁদের মতামত জানাচ্ছেন। ‘মমতা ঘনিষ্ঠ' হিসেবে পরিচিত দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া টুইট করে মুখ্যমন্ত্রীর পাশেই দাঁড়ালেন। তিনি লেখেন, “এমন ভয়ানক পরিস্থিতি দেশে তৈরি হয়েছে এখন যে, পুলিশ কমিশনারের বাড়িতেও হানা দিচ্ছে সিবিআই। এই ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না। ইমার্জেন্সির সময় দেশবাসী এমনতর পরিবেশের সাক্ষী ছিল। আবার সেই দিনগুলি ফিরে এল। পশ্চিমবঙ্গবাসীর কাছেও এ মোটেই সুখের সময় নয়”।

.