Howdy Modi: "ছোট জিনিসেও মনোযোগ দিন":হিউস্টন বিমানবন্দরেই হৃদয় জয় করলেন নরেন্দ্র মোদি

Howdy Modi Houston Event: বাণিজ্য ও আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ক্রিস্টোফার ওলসন, ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার ও মার্কিন যুক্তরাষ্ট্রের ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা মোদিকে স্বাগত জানাতে হিউস্টন বিমানবন্দরে যান।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Howdy Modi Event : প্রধানমন্ত্রী মোদির কার্পেট থেকে ফুল তোলার ইঙ্গিত অনেককে অনুপ্রাণিত করেছে।


হাউস্টন/ নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. হাউস্টন বিমানবন্দরে মোদিকে স্বাগত জানান ভারতীয় ও মার্কিন আধিকারিকরা
  2. কার্পেটে পড়ে থাকা ফুল নিজের হাতে কুড়োতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদিকে
  3. হাউডি মোদি অনুষ্ঠানে ভারতীয় মার্কিনদের উদ্দেশে ভাষণ দেবেন মোদি

"হাউডি মোদি" (Howdy Modi) এই অনুষ্ঠানে রবিবার ভাষণ দেবেন নরেন্দ্র মোদি। শনিবার হিউস্টনে আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ( (PM Modi Houston) বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা জানান বেশ কয়েকজন ভারতীয় এবং মার্কিন আধিকারিক। সেই সময় তিনি এমন সদর্থক অঙ্গভঙ্গি করে তাঁদের অভ্যর্থনার উত্তর দেন  যা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেককেই অনুপ্রাণিত ও মুগ্ধ করে। বাণিজ্য ও আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ক্রিস্টোফার ওলসন, ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার ও মার্কিন যুক্তরাষ্ট্রের ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা মোদিকে স্বাগত জানাতে হিউস্টন বিমানবন্দরে যান। দেখা যায়, প্রধানমন্ত্রী মোদি বিমান থেকে নেমে, আধিকারিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। সেই সময় তাঁকে একটি ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয় এবং সেই সময়েই কিছু ফুল ওই তোড়া থেকে কার্পেটে পড়ে যায়। দেখা যায় তখনই সেই ফুলগুলিকে কুড়িয়ে নেন প্রধানমন্ত্রী মোদি এবং সেগুলিকে তুলে নিজের নিরাপত্তা রক্ষীদের মধ্যে একজনের হাতে দেন ।

"হাউডি হিউস্টন!" বললেন প্রধানমন্ত্রী মোদি,মেগা ইভেন্টে বক্তব্য রাখবেন তিনি

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার সঙ্গে সঙ্গেই নরেন্দ্র মোদির প্রশংসায় মুখর হন সবাই।  

একজন লেখেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে থেকেই কার্পেটে পড়ে যাও ফুল তুলেছেন, যে ফুল তাঁকে স্বাগত জানিয়ে দেওয়া একটি তোড়া থেকে মাটিতে পড়ে গেছিল। সেটি তুলে প্রধানমন্ত্রী তাঁর নিরাপত্তা কর্মীদের হাতে দেন। এই হল সারল্য!" ।

একজন টুইটার ব্যবহারকারী লেখেন, "কোনও গাছের কিছু অংশও পা দিয়ে না মাড়ানো কি স্বচ্ছ ভারত অভিযানের প্রতি ইঙ্গিত ছিল?"।

সোমবারে ইমরান খান, মঙ্গলবারে মোদি, দুই দেশের প্রধানমন্ত্রীর মুখোমুখি হবেন ট্রাম্প

শনিবারই হিউস্টনে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সপ্তাহব্যাপী তাঁর এই মার্কিন সফরে তিনি বেশ কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন এবং রাষ্ট্রসঙ্ঘের সাধারণ অধিবেশনেও ভাষণ দেবেন। প্রধানমন্ত্রী মোদির এই মার্কিন সফরের  অন্যতম প্রধান বিষয় হ'ল "হাউডি মোদি!" (Howdy Modi) নামের একটি ইভেন্ট। রবিবার যেখানে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এই মঞ্চটি ভাগ করে নেবেন। ৫০,০০০ এরও বেশি মানুষ এই অনুষ্ঠানে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। "হাউডি হিউস্টন! হিউস্টনে এটি একটি উজ্জ্বল বিকেল। আজ এবং আগামীকাল এই গতিশীল এবং শক্তিশালী শহরে একটি বড়সড় অনুষ্ঠানের প্রত্যাশায় রয়েছি" টুইট করেন প্রধানমন্ত্রী মোদি।

প্রধানমন্ত্রী মোদি আজ (রবিবার) সেখানকার এনার্জি সংস্থাগুলির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তাদের সঙ্গে গোলটেবিল বৈঠকের মধ্যে তাঁর ম্যারাথন সফর শুরু করেন। কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র রভীশ কুমার বলেছেন, জ্বালানী সুরক্ষায় শীর্ষস্থানীয় প্রধান কার্যনির্বাহী আধিকারিকদের সঙ্গে ভারত এবং আমেরিকার মধ্যে নিরাপত্তা রক্ষা এবং পারস্পরিক বিনিয়োগের সুযোগ বাড়ানোর বিষয়ে আলোচনা সহ একটি 'ফলপ্রসূ' বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................