This Article is From Nov 01, 2019

IBPS PO Prelim Exam 2019ঃ রাতেই প্রকাশ হচ্ছে ফলাফল, কীভাবে জানবেন আপনার রেজাল্ট?

IBPS PO Result: অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে, আইবিপিএস PO Prelim ফলাফল আজ, শুক্রবার রাত ৯ টা সময় পাওয়া যাবে।

IBPS PO Prelim Exam 2019ঃ রাতেই প্রকাশ হচ্ছে ফলাফল, কীভাবে জানবেন আপনার রেজাল্ট?

IBPS PO Prelim ফলাফল জানতে চোখ রাখুন ibps.in ওয়েবসাইটে

ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনেল সিলেকশন (Institute of Banking Personnel Selection) বা আইবিপিএস (IBPS) আজ, শুক্রবার PO Prelim-এর ফলাফল ঘোষণা করবে। অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে, আইবিপিএস PO Prelim ফলাফল আজ, শুক্রবার রাত ৯ টা সময় পাওয়া যাবে। IBPS PO Prelim ফলাফল জানতে চোখ রাখুন ibps.in ওয়েবসাইটে। প্রিলিম পরীক্ষাটি (IBPS PO Prelim) একাধিক শিফটে অক্টোবরের ১২, ১৩, এবং ১৯ তারিখে অনুষ্ঠিত হয়েছিল। প্রিলিম পরীক্ষাটি আসলে বাছাই প্রক্রিয়ার প্রথম পর্যায় এবং প্রিলিম পরীক্ষায় যারা যোগ্যতা অর্জন করবেন তাদের পিও মেইন পরীক্ষার জন্য ডাকা হবে। আইবিপিএস এই বছর PO পদে ৪,৩৩৬ টি শূন্যপদ ঘোষণা করেছে। PO Prelim ফলাফল আজ প্রকাশিত হওয়ার সাথে সাথেই আইবিপিএস PO Main পরীক্ষায় নজর রইবে সকলের। এই পরীক্ষাটি হবে এই মাসেরই শেষে, ৩০ নভেম্বর, ২০১৯।

WB HS Exam 2020: প্রশ্ন-উত্তরের বুকলেট নিয়ে বিভ্রান্তি! ফের বদলাল উচ্চমাধ্যমিকের নিয়ম

প্রার্থী এবং বিশেষজ্ঞদের মতে, এই বছর PO Prelimপরীক্ষাটি মোটামুটি কঠিনই ছিল। অর্থাৎ হয়ত এবার কাট অফ মার্কস কিছুটা কমও হতে পারে। তবে, ফলাফল ঘোষণার পরেই কাট অফ মার্কস কত হচ্ছে তার পরিষ্কার চিত্র পাওয়া যাবে।

মূল পরীক্ষাটিও কম্পিউটার ভিত্তিকই হবে তবে প্রাথমিক স্তরে যে পরীক্ষা হয়েছে তার চেয়ে পৃথক ও বেশ কঠিনই হবে। মূল পরীক্ষাতে অবজেক্টিভ ও সাবজেক্টিভ দু'রকম প্রশ্নই রইবে।

NET পরীক্ষার শংসাপত্র এবার অনলাইনেই সংগ্রহ করা যাবে

মোট ২০০ নম্বরের পরীক্ষায় মোট ১৫৫ টি প্রশ্ন থাকবে। বিষয়গত বা সাবজেক্টিভ অংশে ২ টি বর্ণনামূলক প্রশ্ন থাকবে (প্রবন্ধ রচনা বা চিঠি রচনা)। এই প্রশ্নের প্রতিটির নম্বর ২৫। প্রার্থীদের অবজেক্টিভ অংশটি শেষ করতে হবে ৩ ঘন্টার মধ্যে এবং বর্ণনামূলক বা সাবজেক্টিভ অংশটি শেষ করতে ৩০ মিনিট সময় দেওয়া হবে।

.