"নির্মমভাবে হত্যা করুন", কুমারস্বামীর নির্দেশ ধরা পড়ে গেল ভিডিও রেকর্ডারে

তাঁর দল জনতা দল সেকুলারের এক স্থানীয়  নেতার খুনের পর সেই খুনিকে 'নির্দয়ভাবে' মেরে ফেলার নিদান দিচ্ছিলেন তিনি কর্তব্যরত পুলিশ অফিসারকে। সেই নির্দেশ ধরা পড়ে গেল ভিডিও রেকর্ডারে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

পদস্থ পুলিশকর্তাকে নির্দেশ দিচ্ছিলেন কুমারস্বামী।


বেঙ্গালুরু: 

বিতর্কে জড়িয়ে গেলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। তাঁর দল জনতা দল সেকুলারের এক স্থানীয় নেতার খুনের পর সেই খুনিকে 'নির্দয়ভাবে' মেরে ফেলার নিদান দিচ্ছিলেন তিনি কর্তব্যরত পুলিশ অফিসারকে। সেই নির্দেশ ধরা পড়ে গেল ভিডিও রেকর্ডারে। "শুনুন, উনি (এইচ প্রকাশ) অত্যন্ত ভালো মানুষ ছিলেন। আমি জানি না তাঁকে এইভাবে কে বা কারা হত্যা করল। কিন্তু যে এই ঘটনার সঙ্গে জড়িত তাকে খুঁজে বের করে নির্দয়ভাবে গুলি করে মারুন। আমি বলছি। আমি বলছি, তাতে কোনও সমস্যা হবে না", এক স্থানীয় সাংবাদিকের তোলা ভিডিওতে তাঁর এই বার্তা ধরা পড়ে যায়। গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে এই অতি বিতর্কিত মন্তব্য ছড়িয়ে পড়ার পর তিনি সমালোচিত হতে থাকেন সব মহল থেকেই। সেই সমালোচনার উত্তর দিতে গিয়ে কুমারস্বামী বলেন, এটি একটি 'আবেগের বিস্ফোরণ' ছাড়া আর কিছুই নয়। 

বিজেপির রথযাত্রা নিয়ে জরুরি ভিত্তিতে শুনানির আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

"এটাকে আমার নির্দেশ বলে ধরে নেওয়া ভুল হবে। আমি প্রকাশের ওইভাবে মৃত্যুর খবর  পেয়ে অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। তারা (হত্যাকারীরা) এর আগে দুটি খুনের জন্য জেলে গিয়েছিল। দু'দিন আগেই জামিনে ছাড়া পেয়ে জেল থেকে বেরোয়। তারপরই এই ঘটনা। জেল থেকে বেরিয়েই আরেকজনকে মেরে দিল ওরা। জামিনের সম্পূর্ণ ফায়দা তুলল", সোমবার বলেন কুমারস্বামী। 

তাঁর ঘনিষ্ঠ নেতাদের গলাতেও কুমারস্বামীর কথারই প্রতিধ্বনি শোনা যায়। তাঁরা বলেন, এইচ প্রকাশের মৃত্যুর ঘটনায় এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কুমারস্বামী, যে, রাগ এবং দুঃখ মিশ্রিত বোধই তাঁর ভিতর থেকে ওই কথাগুলো বের করে এনেছিল।

otfi963c


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................