কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ও তাঁর মেয়ে দুজনেই করোনা পজিটিভ

BS Yediyurappa: টুইটারে বিজেপির ওই প্রবীণ নেতা লেখেন, তিনি নিজে সুস্থ বোধ করলেও চিকিৎসকদের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Coronavirus: কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা টুইট করে জানান যে তিনি কোভিড পজিটিভ (ফাইল চিত্র)

হাইলাইটস

  • করোনা আক্রান্ত হলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী, করোনা পজিটিভ তাঁর মেয়েও
  • ইয়েদুরাপ্পাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে
  • তাঁর সান্নিধ্যে আসা মানুষজনকে সেল্ফ আইসোলেশনে যাওয়ার অনুরোধ
বেঙ্গালুরু:

করোনা ভাইরাস (Coronavirus) এবার একের পর এক থাবা বসাচ্ছে রাজনৈতিক কুশীলবদের শরীরে। রবিবারই জানা যায় যে করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার করোনার কবলে কর্নাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। রবিবার গভীর রাতে টুইট করে জানান যে, তিনি (BS Yediyurappa) করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। টুইটারে একটি সংক্ষিপ্ত পোস্টে বিজেপির ওই প্রবীণ নেতা লেখেন, তিনি নিজে সুস্থ বোধ করলেও চিকিৎসকদের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখ্যমন্ত্রীর তরফে সংবাদ মুখপাত্রও জানায় যে, ইয়েদুরাপ্পাকে মণিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি গত কয়েকদিন যাঁরা বিএস ইয়েদুরাপ্পার সান্নিধ্যে এসেছেন তাঁদের শরীরেও যদি কোভিড (Covid-19) লক্ষণ দেখা যায় তাহলে অবশ্যই সেল্ফ আইসোলেশনে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। এদিকে করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন ইয়েদুরাপ্পার মেয়েও।

করোনা আক্রান্ত অমিত শাহ, দ্রত আরোগ্য কামনা করলেন মুখ্যমন্ত্রী

"আমি করোনা ভাইরাসের পরীক্ষায় পজিটিভ হিসাবে ধরা পড়েছি। যদিও আমি ভালোই আছি, তবু চিকিৎসকদের পরামর্শে আগাম সতর্কতা হিসাবে আমাকে হাসপাতালে ভর্তি করা হচ্ছে। সম্প্রতি যাঁরা আমার কাছাকাছি এসেছিলেন তাঁদের সতর্ক থাকতে এবং সেল্ফ আইসোলেশনে যাওয়ার জন্য অনুরোধ করছি". টুইটে লেখেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

গত মাসের শুরুর দিকে ইয়েদুরাপ্পার কার্যালয়ের কয়েকজন কর্মী করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েন। সেই সময় ইয়েদুরাপ্পা বলেন: "কার্যালয়-তথা-আবাসন কৃষ্ণার কিছু কর্মচারীর করোনা পরীক্ষার ফল ইতিবাচক আসার পরিপ্রেক্ষিতে আমি আগামী কয়েকদিন বাড়ি থেকেই আমার কাজকর্ম চালাচ্ছি।"

“একদিন আগেই অমিত শাহের সঙ্গে দেখা করেছি, আইসোলেশনে যাচ্ছি”: বাবুল সুপ্রিয়

কিন্তু তারপর গত শুক্রবার বেঙ্গালুরুতে কর্নাটকের রাজ্যপাল বজুভাই ভালার সঙ্গে সাক্ষাৎ করেন বিএস ইয়েদুরাপ্পা। সেই সময় সেখানে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাইও উপস্থিত ছিলেন।

গত মাসে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েন। তখন থেকেই তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ইয়েদুরাপ্পার করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে তিনি টুইট করেন, "ইয়েদুরাপ্পাজি আপনার দ্রুত সুস্থতার জন্য আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।"

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াও টুইট করেন: "আমি চাই বিএস ইয়েদুরাপ্পা দ্রুত সুস্থ হয়ে উঠুন এবং জনগণের জন্যে কাজ করতে খুব তাড়াতাড়ি সুস্বাস্থ্যের অধিকারী হোন"।

তামিলনাড়ুর রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিতও করোনা পজেটিভ হিসাবে ধরা পড়ার পর তাঁকে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে চিকিৎসা সহায়তায় স্থিতিশীল রয়েছেন।

এদিকে করোনা ভাইরাস প্রাণ কেড়েছে উত্তরপ্রদেশের এক মন্ত্রী কমল রানি বরুণের। লখনউয়ের সঞ্জয় গান্ধি পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে প্রয়াত হন তিনি।