This Article is From Aug 15, 2019

গণতন্ত্র ভারতের সবচেয়ে মূল্যবান সম্পদ, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Happy Independence Day 2019: বৃহস্পতিবার মধ্যরাতে তিনি কালীঘাটে তাঁর বাসভবনের কাছে দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত একটি কর্মসূচিতে যোগ দিয়ে জাতীয় পতাকা তোলেন।

গণতন্ত্র ভারতের সবচেয়ে মূল্যবান সম্পদ, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Independence Day 2019: গণতন্ত্রকে দেশের সবচেয়ে মূল্যবান সম্পদ বলে উল্লেখ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা:

দেশ জুড়ে পালন করা হচ্ছে ৭৩ তম স্বাধীনতা দিবস (Independence Day 2019) । প্রতি বছরই ১৫ অগাস্ট দিনটি (Independence Day is celebrated on 15August) পালিত হয় স্বাধীনতা দিবস (Independence Day) রূপে। ১৯৪৭ সালের ১৫ অগাস্ট ভারত ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয়ে স্বাধীনতা লাভ করেছিল এবং সেই কারণেই ১৫ অগাস্ট (15 August) দিনটি সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বছরও লাল কেল্লা থেকে যেমন পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করেন প্রধানমন্ত্রী মোদি, ঠিক তেমনি স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপন করতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও (CM Mamata Banejee)। বৃহস্পতিবার দেশের ৭৩ তম স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে গণতন্ত্রই (Democracy) দেশের 'সবচেয়ে মূল্যবান সম্পদ' এবং দেশকে বিভক্ত না করার বিষয়ে শপথ নেওয়ার জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন তিনি (Mamata Banerjee)।

"পরিবার পরিকল্পনাই প্রকৃত দেশপ্রেম," বললেন প্রধানমন্ত্রী মোদি

বৃহস্পতিবার মধ্যরাতে তিনি (Mamata Banerjee) কালীঘাটে তাঁর বাসভবনের কাছে দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস (Happy Independence Day 2019) উপলক্ষে আয়োজিত একটি কর্মসূচিতে যোগ দিয়ে জাতীয় পতাকা তোলেন।

"আমি স্বাধীনতা দিবসে আমার জাতিকে এবং আমাদের সকল দেশবাসী এবং মহিলাদের প্রণাম জানাই। গণতন্ত্র (Democracy) আমাদের সবচেয়ে মূল্যবান সম্পদ। আসুন আমরা আজ শপথ গ্রহণ করি, ভারতকে যাতে বিভক্ত না করা হয় তার জন্য । আমাদের ভারতকে ঐক্যবদ্ধ করতে হবে", বলেন তিনি(Mamata Banerjee)।

ভারতের স্বাধীনতার জন্যে কেন ১৫ অগাস্টকেই নির্বাচন করা হয়েছিল?

মুখ্যমন্ত্রী (CM Mamata Banejee) ট্যুইটারে লিখেছেন, "জাতি, ধর্ম বা বর্ণ নির্বিশেষে আমরা সকলেই এক ভারতের। ধর্মনিরপেক্ষতা আমাদের একটি জাতিকে চিহ্নিত করে এবং এক করে দেয়"।


 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.