This Article is From Mar 26, 2020

নদী পার করতে গিয়ে পিছলে গেল ছানা, দৌড়ে এল সিংহী, দেখুন সেই ভাইরাল ভিডিও

সেই ছবি পোস্ট করে ওই বন আধিকারিক লিখেছেন, মা, এই জগতে এমন এক সম্পর্ক, যে তাঁর সব স্নেহ ১০ সন্তানের মধ্যেও ভাগ করে দিতে পারে। আর প্রতি সন্তান সেই স্নেহের সমান ভাগ পায়।

নদী পার করতে গিয়ে পিছলে গেল ছানা, দৌড়ে এল সিংহী, দেখুন সেই ভাইরাল ভিডিও

নদী পার করতে গিয়ে পিছলে গেল ছানা, দৌড়ে এল সিংহি। দেখুন সেই ভিডিও

করোনা সংক্রমণে গৃহবন্দি মানুষ, মুক্ত চারপেয়েরা। বিজ্ঞানীরা রসিকতার সুরে বলছেন, বিষয়টা এখন খানিকটা খাঁচাবন্দি মানুষ আর বাইরে থেকে প্রাণভরে অক্সিজেন নিচ্ছে অন্য জীবজন্তুরা। ইতিউতি নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছে একসময় মানুষের ভয়ে তটস্থ থাকা অন্য অবলা প্রাণীরা। এমনই একটা ছবি সম্প্রতি টুইটারে পোস্ট করেছেন, আইএফএস আধিকারিক সুশান্ত নন্দান (A Video tweeted by an IFS)। যে ছবিতে মাতৃস্নেহের নিদর্শন রেখেছে এক সিংহি (Mothercare of  Lioness in Gir)। সেই ছবি পোস্ট করে ওই বন আধিকারিক লিখেছেন, মা, এই জগতে এমন এক সম্পর্ক, যে তাঁর সব স্নেহ ১০ সন্তানের মধ্যেও ভাগ করে দিতে পারে। আর প্রতি সন্তান সেই স্নেহের সমান ভাগ পায়। কী আছে সেই ভিডিওতে যা দেখে হোম কোয়ারান্টাইন পরিস্থিতিতেও একটু তাজা বাতাস নিতে পারছে নেট দুনিয়া। দেখা গিয়েছে, গির অভয়ারণ্যে একদল শাবককে নিয়ে নদী পার হচ্ছে এক সিংহী। মা পিছনে, ছানারা আগে। তীক্ষ্ণ নজর শাবকদের প্রতি। এই পরিস্থিতিতে অন্য শাবকরা নিশ্চিন্তে নদী পেরিয়ে গেলেও, পিছলে যায় আক ছানা। সেই দৃশ্য দেখে সঙ্গে সঙ্গে ছুটে এসে তাকে মুখে তুলে নদী পার হয় সেই সিংহী।

করোনা রুখতে প্রধানমন্ত্রীর লকডাউন পদক্ষেপকে স্বাগত জানালেন সনিয়া গান্ধি

      

দেখুন সেই ভিডিও:

বৃহস্পতিবার টুইটারে এই ছবি পোস্ট করেন সেই বন আধিকারিক সুশান্ত নন্দা। পোস্টের কয়েক ঘণ্টার মধ্যেই ৫ হাজার লাইক, তার দ্বিগুণ শেয়ার ও হাজারের বেশি কমেন্ট পড়েছে। 

দেখে নিন সেই কমেন্ট: 

.