ফিরছে 'অতীত' নতুন করে, পেপারস-আইসক্রিম গেম গুগলের হাত ধরে

বোরডম কাটাতে পুরনো কিছু খেলা আরও একবার নিয়ে ফিরছে গুগল (Google)। তার ডুডলে (Doodle)। 

ফিরছে 'অতীত' নতুন করে, পেপারস-আইসক্রিম গেম গুগলের হাত ধরে

২০১৬-র খেলা ফিরছে ২০২০-তে

নয়া দিল্লি:

ফিরছে অতীত নতুন করে। করোনা ভাইরাস (coronavirus) সংক্রমণ ঠেকাতে বিশ্বব্যাপী লকডাউনে সবাই বোর। এই বোরডম কাটাতে পুরনো কিছু খেলা আরও একবার নিয়ে ফিরছে গুগল (Google)। তার ডুডলে (Doodle)। পেপারস অ্যান্ড আইসক্রিম গেম (Peppers And Ice-Cream Game)-এর কথা নিশ্চয়ই মনে আছে।মন চাইলে এই অবসরে খেলে নিতে পারেন আরও একবার। ২০১৬-য় এই খেলা আবিষ্কার করেছিলেন আমেরিকান রসায়নবিদ এবং পুরষ্কারপ্রাপ্ত গবেষক উইলবার স্কোভিল। নিজের জন্মদিনে রিটার্ন গিফট হিসেবেই যেন তিনি এই খেলা তুলে দিয়েছিলেন ডুল ব্রাউসারে।

দিলখোলা হাসি থাক দুর্দিনেও...করোনা রোধের সেরা দাওয়াই একগাল হাসি

ইন্টারেক্টিভ গুগল ডুডল গেম আপনাকে অ্যানথ্রোপমোরফিক মরিচগুলিতে আইসক্রিমের বল ফেলে দিয়ে মরিচের উত্তাপ মোকাবেলা করতে দেয়। শিল্পী অলিভিয়া হুইন ডিজাইন ও চিত্রিত গুগল ডুডল আইসক্রিম গেমটিকে মরিচের তীব্র গরমে ঠান্ডা করার জন্য রূপক হিসাবে বিবেচনা করে।

গুগল ২৭ এপ্রিল থেকে ডুডলে একাধিক পুরনো গেমের সিরিজ আবার চালু করেছে। COVID-19 রোগে ঘরবন্দি অবসাদে ভুগতে থাকা মানুষদের মনোর়ঞ্জনের জন্য। 

খেলাপ নিয়ম অনুযায়ী, যখন কোনও ব্যবহারকারী মাউসটিকে গুগল হোমপেজে ডুডলের ওপর ক্লিক করবেন তখন একটি মেসেজ আসবে। তারপর থেকেই ধাপে ধাপে শুরু হবে খেলা।

পাকে পাকে পেঁচিয়ে আস্ত হরিণ গিলল অজগর! দেখার মতো বুকের পাটা আছে তো?

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত ৮৩। একদিনের নিরিখে এটাই সর্বাধিক মৃত্যু। পাশাপাশি একদিনে ২,৬৪৪ জন আক্রান্ত হলেন করোনায়। এর ফলে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৯,৯৮০। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৩০১-এ। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে। গত এক সপ্তাহে দেশে আক্রান্ত হয়েছেন ১৩,০০০-এরও বেশি মানুষ। মারা গিয়েছেন ৭০০ জন। গত ডিসেম্বরে চিনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ার পর সারা বিশ্বের ১৮০টি দেশে ছড়িয়ে পড়ে মহামারীর আকার নিয়েছে কোভিড-১৯। সোমবার থেকে দেশের বিভিন্ন প্রান্তে ‘অরেঞ্জ' ও ‘গ্রিন' জোনগুলিতে লকডাউন কিছুটা শিথিল করা হবে। তবে ‘রেড' জোনগুলিতে একই রকমের বিধিনিষেধ জারি থাকবে।

Click for more trending news