পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে তৃণমূল, যৌথ বিক্ষোভে বাম,কংগ্রেস

কেন্দ্রের বিরুদ্ধে জনবিরোধী নীতি গ্রহণ করার অভিযোগ তুলে বিভিন্ন রেলস্টেশনে সামনে পথসভার আয়োজন করা হয় রাজ্যের শাসদলের তরফে

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে তৃণমূল, যৌথ বিক্ষোভে বাম,কংগ্রেস

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও আমফানে ক্ষতিগ্রস্তদের যথাযথ ত্রাণের ব্যবস্থারও দাবিতে যৌথ প্রতিবাদ বিক্ষোভ করে বাম, কংগ্রেস

কলকাতা:

সম্প্রতি পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি (Fuel Price Hike) এবং কেন্দ্রীয় সরকারের রেলের বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার রাজ্যের বিভিন্নপ্রান্তে প্রতিবাদ, বিক্ষোভের ঝড় তুলল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। কেন্দ্রের বিরুদ্ধে জনবিরোধী নীতি গ্রহণ করার অভিযোগ তুলে বিভিন্ন রেলস্টেশনে সামনে পথসভার আয়োজন করা হয় রাজ্যের শাসদলের তরফে। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান তুলে রাজ্যে বিভিন্ন জেলা ও ব্লকস্তরে বিক্ষোভ হয়। করোনা ভাইরাসের কারণে, সমস্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ববিধি মেনেই বিক্ষোভ করা হয় বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় টুইটে লেখেন, “বেহালার ১৪  নম্বর বাসস্ট্যান্ডে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ সভা। অর্থনৈতিক সঙ্কটের সময়ে জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি মানুষের মধ্যে অতিরিক্ত বোঝা তৈরি করেছে এবং করোনা ভাইরাস অতিমারীর আবহে পরিস্থিতি আরও জটিল হয়েছে”।

রাজ্য মন্ত্রিসভার আরেক সদস্য এবং কলকাতার মেয়র তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম টুইট করেন, “খিদিরপুর চক্র রেলস্টেশনে রেলের বেসরকারিকরণের বিরুদ্ধে প্রতিবাদ সভা। অর্থনৈতিক সঙ্কটের সময়ে রেলের বেসরকারিকরণ ব্যাপক বোঝা তৈরি করবে। ইতিমধ্যেইই করোনায় নাজেহাল মানুষের মধ্যে আরও চাপ তৈরি হবে”।

এদিকে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করে মঙ্গলবার যৌথভাবে পথে নামল বাম কংগ্রেসও। একইসঙ্গে আমফানে ক্ষতিগ্রস্তদের যথাযথ ত্রাণের ব্যবস্থারও দাবি করা হয় যৌথ প্রতিবাদ সভা থেকে। জওহরলাল নেহেরু রোডে হো চি মিন সরনিতে সভায় বামফ্রন্ট চেয়ারম্যান বসু বলেন, পেট্রোল, ডিজেল, কেরোসিন, ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে মানুষের মধ্যে ব্যাপক চাপ সৃষ্টি হয়েছে। পাশাপাশি “সাইক্লোন আমফানে রাজ্যের ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য তৃণমূল সরকারকে যথাযথ ত্রাণ ও পুর্নবাসনের ব্যবস্থা করতে হবে” বলেও দাবি তোলেন তিনি।

  জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদ সভায় কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, দেশের স্বার্থের বিরুদ্ধে গিয়ে রেল, কয়লা ও প্রতিরক্ষার মতো ক্ষেত্রগুলিকে বেসরকারিকরণ করছে বিজেপি সরকার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)