This Article is From Jul 08, 2020

দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

Weather update today: পশ্চিমবঙ্গ, বিহার ঝাড়খণ্ড সহ বেশ কয়েকটি রাজ্যে আগামী ১২ ঘণ্টার মধ্যে "তীব্র ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা"

দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

Weather update today: আবহাওয়া দফতরের মতে, বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও

হাইলাইটস

  • কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা
  • তবে কোথাও কোথাও ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে
  • তবে উত্তরবঙ্গে আগামী দু'দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস
কলকাতা:

বেশ কিছুদিন আগেই রাজ্যে (West Bengal) বর্ষা (Monsoon update) প্রবেশ করেছে। তবে এরই মধ্যে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী ১২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির (Rain) পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। এক সতর্কবার্তায় জানানো হয়েছে, শুধু বৃষ্টিই নয়, কোনও কোনও জায়গায় এর সঙ্গে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস (Weather Report) অনুযায়ী বুধবার কলকাতা শহর সহ গোটা দক্ষিণবঙ্গে প্রায় সারাদিনই মেঘ-রোদের খেলা চলবে। কোথাও কোথাও আবার দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হাওয়া অফিস সূত্রে খবর, শহর ও শহরতলিতে হালকা থেকে ভারী বৃষ্টিও হতে পারে।

ক্রমশ খারাপ হচ্ছে বাংলার করোনা পরিস্থিতি, একদিনের মধ্যে ২৫ জনের মৃত্যু

ভারতীয় আবহাওয়া দফতরের তরফ থেকে এক টুইট বার্তায় জানানো হয়েছে: পশ্চিমবঙ্গ, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, কর্নাটকের উপকূলবর্তী এলাকা, অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী এলাকা, বিহার এবং ঝাড়খণ্ড, এই রাজ্যগুলোতে আগামী ১২ ঘণ্টার মধ্যে "তীব্র ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে"।

তবে উত্তরবঙ্গে (North Bengal) ব্যাপক বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। জানানো হয়েছে, বুধবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং এর বিভিন্ন এলাকায়। বৃহস্পতিবার থেকে ফের অতি ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে। সপ্তাহান্তে  অতি ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। বুধবার থেকেই প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয় সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

আইসিএমআরের নির্দেশিকা মেনেই ডেথ সার্টিফিকেট ইস্যু করতে হবে: রাজ্য সরকার

আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ  বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ।