বিচারবিভাগীয় হেফাজতে পি চিদাম্বরম, বললেন “শুধুমাত্র অর্থনীতি নিয়ে চিন্তিত”

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে আত্মসমর্পণের প্রস্তাব দেন পি চিদাম্বরম, যদিও তা গ্রহণ করেননি বিচারক

বিচারবিভাগীয় হেফাজতে পি চিদাম্বরম, বললেন “শুধুমাত্র অর্থনীতি নিয়ে চিন্তিত”

গত ১৫ দিন ধরে সিবিআই হেফাজতে রয়েছেন পি চিদাম্বরম

নয়াদিল্লি:

বিশেষ সিবিআই আদালতের নির্দেশে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে(P Chidambaram) । তাঁকে তিহার জেলেই (Tihar Jail) থাকতে হবে। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি বলেন, “আমি শুধুমাত্র অর্থনীতি নিয়ে চিন্তিত”, চলতি সপ্তাহে ৫ শতাংশ বলে সরকারকে কটাক্ষ করলেছিলেন তিনি। তারপর বৃহস্পতিবার এই মন্তব্য করলেন প্রাক্তন অর্থমন্ত্রী। গত ১৫ দিন ধরে সিবিআই হেফাজতে রয়েছেন পি চিদাম্বরম। বৃহস্পতিবার, তিহার জেলে যাওয়া ঠেকানোর চেষ্টা করলেও সফল হলেন না। ১৯ সেপ্টেম্বর তাঁর বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিলেন বিশেষ বিচারক অজয় কুমার কুহার। তাঁর বয়স এবং পরিস্থিতি তুলে ধরে সওয়াল করেন আইজীবী। তবে তাতেও কোনও কাজ হয়নি।

তিহার জেলে যেতে হবে পি চিদাম্বরমকে, বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ সিবিআইয়ের বিশেষ আদালতের

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে আত্মসমর্পণের প্রস্তাব দেন পি চিদাম্বরম, যদিও তা গ্রহণ করেননি বিচারক

বৃহস্পতিবার বিশেষ বিচারক অজয় কুহার, পি চিদাম্বরমের ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতের ঘোষণার পরেই, এই মন্তব্য করেন তিনি।কোন তদন্তকারী সংস্থা তাঁকে নিয়ে যাবে, সেই জল্পনার মধ্যেই মুহুর্তের জন্য সাংবাদিকদের কাছাকাছি আসেন প্রাক্তন অর্থমন্ত্রী।

মঙ্গলবার, তাঁর সিবিআই হেফাজতের মেয়াদ বাড়ানো হয়, তারপরেই তিনি কিছু বলতে চান কিনা, তা জিজ্ঞাসা করলে সাংবাদিকদের বলেন, “৫ শতাংশ”, অঙ্কে বোঝাতে হাতের পাঁচ আঙুল তুলে ধরেন পি চিদাম্বরম। সাংবাদিকদের তিনি বলেন, “আপনারা জানেন ৫ শতাংশ কী ? আপনারা মনে রাখবেন ৫ শতাংশ”। “জিডিপি” সম্পর্কে যে সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন তাঁর ঘাড়ের কাছে এই উত্তর দেন তিনি।

চিদাম্বরম ও তাঁর পুত্র কার্তির আগাম জামিন মঞ্জুর করল দিল্লির আদালত

অর্থনীতির গতি নিম্নমুখী হওয়া সরকারের কাছে চাপের, জিডিপির গতি হ্রাস হওয়ার পরিমাণ দিন কয়েক আগেই জানানো হয়।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অর্থনীতি নিয়ে একাধিকবার আক্রমণ শানিয়েছে কংগ্রেস, তাদের তরফে ট্যুইটে  লেখা হয়, “যাদের সত্যের শক্তি রয়েছে, তারা যে কোনও অবিচারের সঙ্গে লড়তে পারে”

বৃহস্পতিবার, তিহার জেলে যাওয়া ঠেকানোর আপ্রাণ চেষ্টা করেন প্রাক্তন মন্ত্রী পি চিদাম্বরম, যদিও তা কাজে আসেনি। এমনকী, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের কাছেও তাঁর আত্মসমর্পণের প্রস্তাব খারিজ করে দেন বিচারক।