This Article is From Feb 25, 2020

"মেলানিয়া ট্রাম্প মাড প্যাক ট্রিটমেন্ট সম্পর্কে জানতে চাইলেন": তাজমহলের ভ্রমণ গাইড

Taj Mahal: তাজমহল দেখার পর প্রথম যে শব্দটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখ থেকে বের হয়েছিল তা হল "অবিশ্বাস্য", জানান গাইড নীতিন কুমার

Donald Trump এবং Melania Trump তাজমহলের সামনে

হাইলাইটস

  • সোমবার বিকেলে তাজমহল দর্শনের পর মুগ্ধ হয়ে যান সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প
  • স্ত্রী মেলানিয়া ট্রাম্প তাজমহলের মাড প্যাক ট্রিটমেন্টের কথা শুনে অবাক হন
  • "অনুপ্রেরণা দেয় তাজমহল", ভিজিটার্স বুকে লেখেন মার্কিন প্রেসিডেন্ট
আগ্রা:

সপ্তদশ শতাব্দীর স্থাপত্যের জাঁকজমক এবং মুঘল সম্রাট শাহজাহানের তাজমহল নির্মাণের কাহিনি, সব দেখে শুনে বিস্ময়ে রীতিমতো হতবাক হতে বসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার স্ত্রী মেলানিয়াকে (Melania Trump) সঙ্গে নিয়ে গোধূলির আলোয় তাজমহল দেখেন তিনি (Donald Trump)। সোমবার আমেদাবাদের অনুষ্ঠান শেষে বিকেলে আগ্রায় পৌঁছন ডোনাল্ড ট্রাম্প, মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, কন্যা ইভাঙ্কা এবং জামাই জেরার্ড কুশনার। আগ্রার তাজমহলের গোটা অঞ্চলটিই মুগ্ধ দৃষ্টিতে ঘুরে দেখেন তাঁরা। তারই মাঝে চলতে থাকে ফটো সেশনও। ট্রাম্প-মেলানিয়া আর ইভাঙ্কা-জেরার্ড জোড়ায় জোড়ায় ছবি তোলেন তাঁরা। মুগ্ধ হয়ে যান পৃথিবীর সপ্তম আশ্চর্য এই মুঘল স্মৃতিসৌধ (Taj Mahal) দেখে, যে তাজমহল প্রেমের কথা বলে, সেই তাজমহল দেখে রীতিমতো প্রেমেই পড়ে যায় তাঁরা। ডোনাল্ড ট্রাম্প সহ তাঁর গোটা পরিবারকে তাজমহল দেখার সময় যিনি গাইড হিসাবে দায়িত্বে ছিলেন তিনি হলেন আগ্রার বাসিন্দা নীতিন কুমার। তিনি জানিয়েছেন যে, তাজমহল দেখার পর প্রথম যে শব্দটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখ থেকে বের হয়েছিল তা হল "অবিশ্বাস্য"।

ডুইট ডেভিড আইজেনহোভার (১৯৫৯) এবং বিল ক্লিনটন (২০০০) পরে ডোনাল্ড ট্রাম্প হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের তৃতীয় প্রেসিডেন্ট যিনি আগ্রার তাজমহল পরিদর্শন করেন।

হাতে হাত রেখে তাজমহলে ট্রাম্প দম্পতি, জানালেন তাজ অনুপ্রেরণা দেয়

"আমি ওঁদের তাজমহলের গল্প, নির্মাণ এবং এর পেছনের গল্প সব বলেছিলাম। শাহজাহান এবং তাঁর স্ত্রী মুমতাজ মহলের কাহিনী জানার পরে প্রেসিডেন্ট ট্রাম্প খুব আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। কীভাবে তাঁকে তাঁর নিজের পুত্র আওরঙ্গজেব গৃহবন্দি করে রেখেছিলেন এবং তাঁর মৃত্যুর পরে মুমতাজের কবরের পাশে তাঁকে কবর দেওয়া হয়, সব গল্পই শোনেন তাঁরা", সাংবাদিকদের বলেন তাজমহলের ওই গাইড।

গাইড নীতিন কুমার বলেন, "মেলানিয়া ট্রাম্প তাজমহলের মাড প্যাক ট্রিটমেন্ট সম্পর্কে জানতে চান এবং গোটা প্রক্রিয়াটি জানতে পেরে দারুণ অবাক হয়েছিলেন"। 

অবিশ্বাস্য! নমস্তে ট্রাম্প প্রসঙ্গে বললেন ইভাঙ্কা

১৬৩১ সালে স্ত্রী মুমতাজের মৃত্যুর পর তাঁর স্মরণে শাহজাহান প্রায় ২০ বছর ধরে আগ্রায় এই স্মৃতিসৌধটি তৈরি করেন। তাজমহল এখনও বিশ্বের সপ্তম আশ্চর্য।

সোমবার এই তাজমহল দর্শনের পর ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া সেখানকার ভিজিটার্স বুকে লেখেন "প্রেরণা দেয় তাজমহল। সবার সম্ভ্রম আদায় করে নেয় তাজমহল। ভারতের বৈচিত্র্যময় ঐতিহ্যের সাক্ষী এই তাজমহল। ভারতকে ধন্যবাদ।" প্রায় এক ঘণ্টা তাজমহলে কাটান তাঁরা।

.