This Article is From May 11, 2019

General Election 2019: “৩ ঘন্টা ঘুমান প্রধানমন্ত্রী, আমার সঙ্গে দুর্নীতি নিয়ে বিতর্কে আসুন” রভিশ কুমারকে বললেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধী বলেন, বিজেপি-আরএসস এবং প্রগতিশীল শক্তির লড়াই চলছে দেশে।

রাহুল গান্ধী বলেন, কেউ এখন বলে না, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জিতবেন।

হাইলাইটস

  • বিজেপি-আরএসএসের সঙ্গে আদর্শের লড়াই: রাহুল গান্ধী
  • তিনি বলেন, “সংবিধানের পক্ষে বিপজ্জ্নক আদর্শের সঙ্গে লড়াই”
  • তিনি বলেন, “দেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে এক শক্তি”
সুজলপুর:

মধ্যপ্রদেশে লোকসভা নির্বাচনের প্রচারের ফাঁকেই NDTV কে সাক্ষাৎকার দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বললেন, “প্রধানমন্ত্রী কঠোর পরিশ্রম করেন এবং তিনঘন্টা ঘুমান, তাহলে কৃষকদের দুরবস্থা, নোট বাতিল, পণ্য ও পরিষেবা কর সহ বিভিন্ন বিষয়গুল নিয়ে আমার সঙ্গে বিতর্কে আসুন”। পাশাপাশি বললেন, তাঁর প্রতি প্রধানমন্ত্রীর “ব্যক্তিগত ঘৃণা” রয়েছে। কংগ্রেস সভাপতি বলেন, “এটা এমন একটা দেশ, যা ভালবাসায় পূর্ণ। তিনি ব্যক্তিগত ঘৃণায় ভরপুর।একটি অনুষ্ঠানে ভাল মনে আমি তাঁর সঙ্গে দেখা করেছিলাম। তাতেও তিনি উত্তর দেন নি।সম্মান দিয়ে আমি তাঁর সঙ্গে কথা বলেছিলাম। তারপরেও তিনি কথা বলেন নি”।

রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী তাঁকে দেখিয়েছেন কীভাবে দেশ চালানো যায় না।তাঁর কথায়, “আপনি যদি মানুষের কথা না শুনে দেশের সরকার চালানোর চেষ্টা করেন, তাহলে দেশ সঠিকভাবে চলতে পারে না”।তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রীর মতো কেউ কথা বলতে পারেন না”।

কংগ্রেস সভাপতির কথায়, “পাঁচ বছর আগে, কেউ নরেন্দ্র মোদীকে হারাতে পারবে না। কিন্তু আমরা পিছু হটব না। আমরা সংসদে লড়াই করব, আমরা মাঠে  ময়দানে লড়ব। তিনি এখন ভয় পাচ্ছেন। এখন কেউ বলে না, নরেন্দ্র মোদী জিতবেন”।

লোকসভা নির্বাচনে জিতে তিনি প্রধানমন্ত্রী হবেন কিনা, তার উত্তরে কংগ্রেস সভাপতি জানান, সিদ্ধান্ত নেবে সাধারণ মানুষ। তিনি বলেন, “মানুষের আশা আকাঙ্কার দিকে নজর দেব। ২৩ মের আগে আমি এই প্রশ্নের(প্রধানমন্ত্রী হওয়া নিয়ে) উত্তর দেব না”।

রাহুল গান্ধী বলেন, বিজেপি-আরএসস এবং প্রগতিশীল শক্তির লড়াই চলছে দেশে।

রাহুল গান্ধী বলেন, “সংবিধানের পক্ষে বিপজ্জ্নক আদর্শের বিরুদ্ধে আমরা লড়াই করছি।রিজার্ভ ব্যাঙ্কের বুদ্ধিমত্তাকে অবহেলা করে নোট বাতিল করেছিলেন প্রধানমন্ত্রী মোদী….যেখানেই আমি যাই, দেশের মানুষ বলেন, দেশকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে একপ্রকার শক্তি”।

সম্প্রতি রাজীব গান্ধীকে নিয়ে প্রধানমন্ত্রী মোদীর আক্রমণ প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, “রাজীবজী, নেহেরুজী, ইন্দিরাজী সম্পর্কে কথা বলেন নরেন্দ্র মোদী। আমি সত্যটা জানি । আমার ঠাকুমার সত্য, আমি জানি। আমি জানি, তিনি সব মিথ্যা ছড়াচ্ছেন। কী পার্থক্য হয়েছে? আপনি যদি ‘নামদার' বলেন, তো ঠিক আছে। ২৩ মে পরিস্কার হয়ে যাবে”

১৯৮৪ এর শিখ বিরোধী হিংসা নিয়ে শ্যাম পিত্রোদার মন্তব্য প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, পিত্রোদা ভুল ছিলেন এবং  ১৯৮৪ এর শিখ বিরোধী হিংসা নিয়ে কোনও বিতর্ক নেই।তাঁর কথায়, “যেই সন্ত্রাস করবে, তাদের বিরুদ্ধে মামলা হবে এবং শাস্তি পাবে”।

মধ্যপ্রদেশের সুজলপুরে প্রচার সভার পর NDTV কে রাহুল গান্ধী বলেন, “পাঁচ বছর আগে, সবাই বলতেন, কেউ নরেন্দ্র মোদীকে হারাতে পারবে না। কিন্তু আমরা পিছু হঠিনি। আমরা সংসদে লড়াই করেছি, আমরা মাঠে ময়দানে লড়েছি। এখন তিনি ভয় পাচ্ছেন। এখন আর কেউ বলেন না, নরেন্দ্র মোদী জিতবেন”।

বিজেপিকে হারাতে ‘মহাজোট' করেছে অখিলেশ যাদবের সমাজবাদি পার্টি এবং মায়াবকীর বহুজন সমাজপার্টি। সেই জোট থেকে বাইরে রাখা হয়েছে কংগ্রেসকে। রাহুল গান্ধী জানালেন, মায়াবতী একজন জাতীয় প্রতীক, এবং তাঁকে তিনি সম্মান করেন। তাঁর কথায়, “দেশকে তিনি একটি বার্তা দিয়েছেন। আমি তাঁকে সম্মান করি, আমি তাঁকে ভালবাসি। রাজনৈতিক ক্ষেত্রে, কংগ্রেস আদর্শের জন্য লড়াই করবে”।

তাঁকে নিয়ে বিভিন্ন কৌতুক এবং মিমে তিনি রাগেন না, বরং উপভোগ করেন বলেই জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

.