This Article is From May 25, 2020

বিমানে টিকিট কেটে একা একাই দিল্লি থেকে বেঙ্গালুরুতে মায়ের কাছে ফিরল ৫ বছরের বিহান!

পাঁচ বছর বয়সের বিহান শর্মা দিল্লি থেকে একাই টিকিট কেটে বিমানে চেপে পড়ে এবং বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে মায়ের সঙ্গে দেখা করে।

বিমানে টিকিট কেটে একা একাই দিল্লি থেকে বেঙ্গালুরুতে মায়ের কাছে ফিরল ৫ বছরের বিহান!

‘বিশেষ বিভাগের’ টিকিট কেটে একাই সফর করে বেঙ্গালুরু বিমানবন্দরে মায়ের কাছে ফিরল বিহান।

নয়াদিল্লি:

তিন মাস মাকে ছেড়ে থাকতে থাকতে অবশেষে টিকিট কেটে একাই বিমানে চেপে মায়ের কাছে ফিরল ৫ বছরের বিহান! করোনাভাইরাস লকডাউনের কারণে দু'মাস পরে আবার ভারতে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হয়েছে। ‘বিশেষ বিভাগের' টিকিট কেটে একাই সফর করে বেঙ্গালুরু বিমানবন্দরে মায়ের কাছে ফিরল বিহান। পাঁচ বছর বয়সের বিহান শর্মা দিল্লি থেকে একাই টিকিট কেটে বিমানে চেপে পড়ে এবং বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে মায়ের সঙ্গে দেখা করে। বিশেষ বিভাগের যাত্রী হিসাবে ভ্রমণ করে বিহান।

হলুদ জামা প্যান্ট পরা বিহান তখন মুখোশ এবং নীল গ্লাভস পরে দাঁড়িয়ে। ছেলেকে পাশে নিয়েই সংবাদ সংস্থা এএনআইকে বিহানের মা বলেন, “আমার পাঁচ বছরের ছেলে বিহান দিল্লি থেকে একাই প্লেনে চেপে চলে এসেছে, ও তিন মাস পর বেঙ্গালুরুতে ফিরে এল।"

মার্চের শেষে বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ার পরে সোমবার প্রথম দেশিয় উড়ান চালু হল। আজ, সোমবার সকাল ৯ টা অবধি বেঙ্গালুরু বিমানবন্দরে পাঁচটি ফ্লাইট অবতরণ করে এবং ১৭ টি যাত্রা করে। বিহানের বিমান ছিল এগুলিরই মধ্যে একটি। নয়টি বিমান বাতিল করা হয়েছিল।

রবিবার বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরী বলেছিলেন, ‘কঠোর আলোচনার দীর্ঘ সময় শেষে' বিমানগুলি আবার শুরু হতে চলেছে। যদিও বিভিন্ন রাজ্য সরকার এই বিমান চালু করে দেওয়ার প্রস্তাবে সম্মত হয়নি। দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১.৩ লক্ষ ছুঁয়েছে। এই অবস্থায় সরকার বিমানবন্দরে সামাজিক দূরত্ব রক্ষার সঙ্গে সঙ্গেই কী করণীয় এবং কী করণীয় নয় তার একটি দীর্ঘ তালিকা ঘোষণা করেছে। বিমানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন যে জুনে আন্তর্জাতিক বিমান চলাচল শুরু হতে পারে।

যারা প্রথম এই বিমানগুলিতে যাত্রা করলেন তাঁদের মধ্যে রয়েছেন আধা সামরিক কর্মীরা, সেনা সদস্য, পড়ুয়া এবং পরিযায়ীরা যারা রেল পরিচালিত বিশেষ ট্রেনে টিকিট বুক করতে ব্যর্থ হয়েছেন।

.