এসএমএস-এর সূত্র ধরে হৃদরোগ বিশেষজ্ঞকে জিজ্ঞাসাবাদ Anti-Terror Agency -র

Jammu Kashmir Issue: ডঃ উপেন্দ্র কৌলের রোগী কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের সঙ্গে এসএমএস আদান-প্রদানের ফলেই তলব করেন NIA-এর গোয়েন্দারা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এসএমএস-এর সূত্র ধরে হৃদরোগ বিশেষজ্ঞকে জিজ্ঞাসাবাদ Anti-Terror Agency -র

পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত চিকিৎসক উপেন্দ্র কৌলকে জিজ্ঞাসাবাদ করে NIA।


নয়া দিল্লি: 

রক্ত পরীক্ষার ফলাফল নিয়ে বিভ্রান্তি দেখা দেওয়ার পরে কিছু এসএমএস চালাচালি এবং তাতেই কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীর সঙ্গে সংযোগ রয়েছে এই সন্দেহে এক বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞকে জিজ্ঞাসাবাদের জন্যে তলব করে জাতীয় সন্ত্রাসবিরোধী তদন্ত সংস্থা (NIA)।  দিল্লির বিশিষ্ট ওই হৃদরোগ বিশেষজ্ঞ তথা বাত্রা হাসপাতালের সভাপতি উপেন্দ্র কৌলকে প্রায় আধ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গেছে। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বিশেষ মর্যাদা অবলুপ্তির জন্যে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ (Article 370) রদ করার কেন্দ্রীয় সিদ্ধান্তের পর বিশিষ্ট চিকিৎসককে তলব করার ঘটনায় সমালোচনা শুরু হয়েছে তীব্রভাবে। "সন্ত্রাসবাদী সংগঠনগুলিতে অর্থের স্থানান্তর সম্পর্কে আমার কাছে কিছু তথ্য থাকতে পারে এই মনে করেই আমাকে  তলব করা হয়েছিল। আমাকে বেশ নম্রভাবে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করা হয় এবং আমিও খুব নম্রভাবে সমস্ত প্রশ্নের উত্তর দিই" এনআইয়ের তাঁকে তলব প্রসঙ্গে বলেন পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক উপেন্দ্র কৌল।

জানা গেছে, ডঃ উপেন্দ্র কৌলের রোগী কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের সঙ্গে SMS  আদান-প্রদানের ফলেই তদন্তকারীরা তাঁকে নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

একটি এসএমএস বার্তায় "রক্তের প্রতিবেদনের মান INR 2.78" বলা হয়েছে - আইএনআরকে আন্তর্জাতিকীকরণের অনুপাত হিসাব ধরা হচ্ছে এখানে। সূত্র জানাচ্ছে, এনআইএ আইএনআরটিকে ভারতীয় টাকা হিসাবে ব্যাখ্যা করেছে এবং ধরে নেয় যে ওই চিকিৎসক "হাওয়ালায়  ২.৭৮ কোটি টাকা" পেয়েছেন।

Kashmir News: উন্নয়নের পরিকল্পনাতেই মন্ত্রিসভা প্যানেল: সরকারি সূত্র

"আমার কাছে একটি এসএমএস বার্তায় আইএনআর ২.৭৮ লেখা হয়। তবে দুর্ভাগ্যক্রমে এটিকেই ভারতীয় টাকায় ২.৭৮ কোটি টাকা হিসাবে ভাবা হয়। সুতরাং যখন তাঁরা আমাকে জিজ্ঞাসা করেন, আমি হেসে ফেলি এবং বলি যে এটা ভারতীয় টাকা নয়, এটি আন্তর্জাতিকীকরণের অনুপাত", এনডিটিভিকে বলেন ওই চিকিৎসক।

২০১৭ সালে সন্ত্রাসবাদীদের অর্থ জোগানোর একটি মামলার পরিপ্রেক্ষিতেই চিকিৎসক উপেন্দ্র কৌলকে প্রায় আধ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

সরকারের কাশ্মীর পদক্ষেপের বিরোধিতা করার কারণেই তাঁকে তলব করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন: "আমার কোনও ধারণা নেই। আমাকে যা জিজ্ঞাসা করা হয়েছিল, আমি ঠিক তারই উত্তর দিয়েছি।" পাশাপাশি তিনি এও বলেন, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি "আস্তে আস্তে" উন্নত হচ্ছে।

Jammu Kashmir Issue: মৌলিক অধিকার হারিয়ে "বিরক্ত" রাজ্যবাসী, চাকরি ছাড়ছেন আইএএস অফিসার

"সরকার যাই করুক না কেন দেশের মঙ্গল কামনা করেই নিশ্চয়ই করছে । আমরা সরকারের সঙ্গেই রয়েছি," একথাও বলেন ওই বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ। 

তবে জম্মু ও কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ রদ করে বর্তমানে যে অচলাবস্থা পরিস্থিতি বজায় রেখেছে সরকার তার বিরুদ্ধে যাঁরা প্রশ্ন তোলেন হৃদরোগ বিশেষজ্ঞ তথা বাত্রা হাসপাতালের সভাপতি উপেন্দ্র কৌল তার মধ্যে অন্যতম বলে জানা গেছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................