This Article is From Apr 07, 2020

বেঙ্গালুরুতে ডাইনোসর? জানুন কেন এই ছবি ভাইরাল হল টুইটারে

মুছে ফেলার আগেই ভাইরাল হয়ে গিয়েছিল ছবিটি। দু’ঘণ্টার মধ্যে প্রায় ৩,০০০ লাইক পড়ে গিয়েছিল। জমা পড়েছিল অসংখ্য কমেন্ট।

বেঙ্গালুরুতে ডাইনোসর? জানুন কেন এই ছবি ভাইরাল হল টুইটারে

ওই আধিকারিক পরে অবশ্য তাঁর টুইটটি মুছে দিয়েছেন।

হাইলাইটস

  • বেঙ্গালুরুতে নাকি দেখা গিয়েছে ডাইনোসর
  • এমনই ছবি শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান
  • যদিও ছবিটি নেহাতই সম্পাদিত ছবি, যা মজা করে শেয়ার করেছেন তিন‌ি

বেঙ্গালুরুতে ডাইনোসর (Dinosaurs In Bengaluru)! না, লালমোহনবাবুর নয়া উপন্যাস নয়। আসলে এমনই একটা ছবি টুইটারে (Twitter) শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান। আর দাবি করেছেন বেঙ্গালুরুর হেব্বাল লেকে নাকি এই ডাইনোসরটিকে দেখা গিয়েছে। ব্যাস! তা নিয়েই শুরু হইহই। তবে ছবিটিকে দেখে বিশ্বাস করার জো নেই। স্পষ্ট বোঝা যায়, এটি একটি ফোটোশপে সম্পাদিত ছবি। ছবিটি শেয়ার করার সময় প্রবীণ লেখেন, ‘‘এবার নিন্দুকরা বলবে এটা ফোটোশপ করা। ডাইনোসররা ফিরে এসেছে বেঙ্গালুরুতে। লকডাউনের কারণে।''

কিন্তু কেন খামোখা এমন একটি ভুয়ো ছবি শেয়ার করলেন ওই আধিকারিক? আসলে টুইটারের চলতি ট্রেন্ডে গা ভাসাতেই তাঁর এমন সিদ্ধান্ত।

ফাঁকা রাস্তায় লোককে তাড়া করল গণ্ডার, দেখুন ভাইরাল ভিডিও

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশব্যাপী লকডাউন চলছে। এমন পরিস্থিতিতে এই ধরনের ছবি বা খবর অনেকেই শেয়ার করছেন। তাঁদের দাবি, দূষণ কমে গিয়েছে। ফলে প্রকৃতি ফিরছে আগের অবস্থায়। এর ফলে জন্ম নিয়েছে এই নতুন ধরনের মিমের।

যাই হোক, ওই আধিকারিক পরে অবশ্য তাঁর টুইটটি মুছে দিয়েছেন। তবে আপনি এখানে দেখে নিতে পারেন ছবিটি:

জনহীন সমুদ্র সৈকত, উপকূলে তাই ঘুরছে ঝাঁকে ঝাঁকে তিমি?

t2pjrqc

মুছে ফেলার আগেই ভাইরাল হয়ে গিয়েছিল ছবিটি। দু'ঘণ্টার মধ্যে প্রায় ৩,০০০ লাইক পড়ে গিয়েছিল। জমা পড়েছিল অসংখ্য কমেন্ট।

অনেকেই টুইটটির আসল রহস্যভেদ করতে পেরে পাল্টা মজা করেছেন। কেউ বলেছেন, কোনও জ্যাম লক্ষ করা যাচ্ছে না। সুতরাং এটা বেঙ্গালুরু হতেই পারে না। আবার কেউ লেখেন, পৃথিবী নিজেই নিজেকে সারিয়ে তুলছে। যা সাধারণত এই ধরনের মি‌মের ক্যাপশনে লেখা হয় ছদ্ম গাম্ভীর্য প্রতিষ্ঠা করতে।

কিন্তু সকলেই রসাস্বাদন করে উঠতে পারেননি। একজন বিব্রত হয়ে জানতে চান, এটি সত্যি কিনা। তখন কর্নাটক সরকারের জনসংযোগ শাখার তরফে স্পষ্ট করে জানানো হয় এটা নেহাতই রসিকতা। সত্যি সত্যি প্রাগৈতিহাসিক যুগের অতিকায় জীবরা ফিরে আসেনি পৃথিবীর বুকে।

অনেকেই মজার মজার মিম শেয়ার করেছেন কমেন্টে। অভিনেতা অস্মিত পটেল একটি ছবি শেয়ার করেন। সেখানে ভারত থেকে পরিষ্কার আইফেল টাওয়ার দেখা যাচ্ছে:

অনেকেই শেয়ার করেছেন এই ধরনের মিম:

Click for more trending news


.