This Article is From Sep 28, 2018

জুতোয় বসানো কয়েকশো হীরে, দাম সতেরো মিলয়ন ডলার

এই ধরণের জুতোর ইউরোপিয়ান মাপ হল 36 (ইউএস 5.5, যুক্তরাজ্যে 3.5)। গ্রাহক নিজেদের পছন্দ অনুযায়ী অর্ডার দিয়ে বানাতে পারেন এই জুতো

জুতোয় বসানো কয়েকশো হীরে, দাম সতেরো মিলয়ন ডলার

দুটি জুতোরই বুড়ো আঙুলের সামনে বৃত্তাকার, 15 ক্যারেট নিখাদ হীরে বসানো রয়েছে

নিউ দিল্লি:

একজোড়া জুতোর দাম 17 মিলিয়ন ডলার! হবে নাই বা কেন? সোনা, রেশম ও শত শত হীরে দিয়ে তৈরি হওয়া জুতোর এমন দামই স্বাভাবিক। দুবাইয়ের একজন জুতো প্রস্তুতকারী এমন এক শৈল্পিক জুতো দিয়েই ফ্যাশন জগতে আত্মপ্রকাশ করেছেন।

সারা বিশ্বের কিছু গুরুত্বপূর্ণ ফ্যাশন হাউস এখন তাদের দামী জামা কাপড় বিক্রির জন্য রীতিমতো প্রতিযোগিতায় নেমে পড়েছে। ঠিক এমনই সময়ে দুবাইয়ের ‘জাদা দুবাই’ ডিজাইন সংস্থা বুধবার মহার্ঘ্য এই জুতো জোড়া সামনে নিয়ে এসেছে। সোনার কাজ করা চামড়ার এই স্টিলেটোয় বসানো রয়েছে কয়েকশো হীরে।

প্রতিটি জুতোয় একটি বৈশিষ্ট্য রয়েছে: দুটি জুতোরই বুড়ো আঙুলের সামনে বৃত্তাকার, 15 ক্যারেট নিখাদ হীরে বসানো রয়েছে।

"দুবাই হল লাখপতি আর কোটিপতিদের শহর! উপসাগরীয় অঞ্চল সহ গোটা আরবকেই আমাদের সম্ভাব্য বাজার বলে লক্ষ্য করেছি,” বলেন প্যাশন জুয়েলার্সের মুখ্য কার্যনির্বাহী অধিকর্তা হেমন্ত করমচান্দনি। প্যাশন জুয়েলারিই জুতো তৈরির রত্ন জোগান দিয়েছে।

ecsatq9o

দুবাইতে সোনার কাজ করা, হীরে বসানো চামড়ার স্টিলেটো, এই ধরণের জুতোর ইউরোপিয়ান মাপ হল 36 (ইউএস 5.5, যুক্তরাজ্যে 3.5)। গ্রাহক নিজেদের পছন্দ অনুযায়ী অর্ডার দিয়ে বানাতে পারেন এই জুতো। তবে পুরো দাম দেওয়ার পরেই এই জুতোর অর্ডার নেওয়া হবে।

উপসাগরীয় ফ্যাশন শৈলীর আকর হয়ে উঠেছে দুবাই। দ্বিবার্ষিক আরব ফ্যাশন সপ্তাহ বেশ জনপ্রিয় হয়েছে এই দেশে। গত কয়েক বছর ধরেই এই উপলক্ষ্যে পর্যটকদের সংখ্যা ক্রমবর্ধমান। 16 মিলিয়নেরও বেশি মানুষ গত বছর এই দেশে ভ্রমণ করেন।

.