This Article is From Mar 02, 2020

দিল্লিতে অশান্তির খবরে আতঙ্ক, গুজবে কান দেবেন না, বার্তা পুলিশের

নাগরিকত্ব আইন নিয়ে দিল্লিতে অশান্তির ছড়িয়ে পড়ে রবিবার, সপ্তাহভর দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে, তারমধ্যেই এই বার্তা পুলিশের

গুজব সবচেয়ে বড় শত্রু বলেও ট্যুইটারে জানিয়েছে দিল্লি পুলিশ

নয়াদিল্লি:

পশ্চিম (west Delhi) ও দক্ষিণপূর্ব দিল্লিতে কোনও অশান্তি নেই বলে রবিবার জানাল দিল্লি পুলিশ (Delhi Police), সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গুজবে কান না দেওয়ারও আহ্বান জানাল তারা। নাগরিকত্ব আইন নিয়ে দিল্লিতে অশান্তির ছড়িয়ে পড়ে রবিবার, সপ্তাহভর দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে, আহতের সংখ্যা শতাধিক, তারমধ্যেই এই বার্তা পুলিশের।তাদের তরফে ট্যুইটে বার্তা দেওয়া হয়েছে, “সোশ্যাল মিডিয়ায় দক্ষিণ পূর্ব ও পশ্চিম দিল্লিতে উত্তেজনার কিছু প্রমাণহীন খবর ঘুরছে। জানানো হচ্ছে যে, এগুলি সবই গুজব। এই ধরণের গুজবে কান দেবেন না। গুজব ছড়ানোর দিকে নজর রয়েছে পুলিশের, এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে”।.

অশান্তির নতুন খবরে, তিলক নগর, নাঙ্গোলি, সুরজমল স্টেডিয়াম. বদরপুর, তুঘলকাবাদ, উত্তমনগর পশ্চিম এবং নওয়াদা মেট্রো স্টেশনের প্রবেশ ও প্রস্থান পথ বন্ধ রেখেছে দিল্লি মেট্রে রেল কর্পোরেশন।.পরে স্টেশনগুলি খুলে দেওয়া হয়।

দিল্লি পুলিশের তরফে আরও জানানো হয়েছে, “গুজব সবচেয়ে বড় শত্রু।  খায়লা-রঘুবীর নগর জেলায় অশান্তির গুজবের খবর পাওয়া গিয়েছে। এর পিছনে কোনও সত্যতা নেই।  পরিস্থিতি পুরোপুরি শান্ত এবং স্বাভাবিক, সবাইকে শান্তিরক্ষার আবেদন করা হচ্ছে”।

দক্ষিণ পূর্ব রেলের ডেপুটি পুলিশ কমিশনার আরপি মিনা NDTV কে বলেন, “ঘটনাস্থলের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক। পরিস্থিতি নিয়ন্ত্রণে। আমরা অনেক ফোন পেয়েছি। সব ফোনই ভুয়ো বলে দেখা গিয়েছে। আমরা ফোনকলগুলি ইন্সপেক্টর এসএইচও কে পাঠিয়েছি। আমরা এলাকার নিয়ন্ত্রণ নিয়েছি। মানুষের সঙ্গে আমরা কথা বলছি”।

তিনি আরও জানান, “খাদের এলাকা, খাড্ডা কলোনি, বদরপুর, একতাবিহার,তুঘলকাবাদ থেকে আমরা ফোনকল পেয়েছি। এই সমস্ত এলাকা নিয়ন্ত্রণে। কোনও ঘটনা ঘটেনি। মেট্রো স্টেশনগুলিও এখন কাজ করছে”।

.