লকডাউনে সবজির গাড়ি উল্টে দিল পুলিশ! ভিডিও ভাইরাল হতেই বরখাস্ত

বহু মানুষ পুলিশি স্বেচ্ছাচারিতার কথা সামনে এনেছেন। লকডাউনের মধ্যে এরকমই আরেক ভিডিও সামনে এসেছে।

লকডাউনে সবজির গাড়ি উল্টে দিল পুলিশ! ভিডিও ভাইরাল হতেই বরখাস্ত

অভিযুক্ত পুলিশ কর্মীকে বরখাস্ত করা হয়েছে

হাইলাইটস

  • দিল্লি পুলিশ কনস্টেবলের ভিডিও ভাইরাল
  • ভিডিও সামনে আসতেই স্তব্ধ নেট দুনিয়া
  • প্রাশসনের দাবি,কঠোর ভাবে মানা হচ্ছে লকডাউন
নয়া দিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) নির্মূল করতে দেশে লকডাউন (Lockdown) ঘোষণা হয়েছে। সারা দেশে প্রধানমন্ত্রীর এই নির্দেশ কার্যকরী করতে কঠোর হয়েছে প্রশাসন। সেই কঠোর পদক্ষেপ অনুসরণ করতে গিয়ে বেশ কিছু জায়গায় অমানবিক আচরণ করতেও দেখা গেছে তাদের। বহু মানুষ পুলিশি স্বেচ্ছাচারিতার কথা সামনে এনেছেন। লকডাউনের মধ্যে এরকমই আরেক ভিডিও সামনে এসেছে। দিল্লি পুলিশের (Delhi police) এক কনস্টেবল অমানবিক আচরণ করেছেন সবজিওয়ালার সঙ্গে। ভিডিওতে দেখা গেছে, ইউনিফর্ম না পরা অবস্থাতেই সবজির থলি উল্টে দিচ্ছে। রাজবীর নামের সেই অভিযুক্তের এই কীর্তি ভাইরাল হতেই সাময়িক বরখাস্ত করা হয়েছে তাকে।

পুলিশের 'করোনা ম্যাসাজ'! লকডাউন অমান্য করে সেলুন খোলায় মালিকের এইরকম হাল

ঘটনাটি দিল্লির রঞ্জিত নগর অঞ্চলের। খবর, বুধবার রাজবীর লকডাউন সরেজমিন তদন্তে ইউনিফর্ম ছাড়াই পথে নামে। তারপরেই অত্যাচার চালায় দুই দরিদ্র সবজি বিক্রেতার ওপর। তাঁরা রুটি ঐর সবজি বিক্রি করছিলেন। তাঁদের গাড়ি উলটে দেয় সে। জোড়হাতে মিনতি করেও রেহাই পাননি তাঁরা। পুরো ঘটনা এক প্রত্যক্ষদর্শী মোবাইলে ভিডিও করে নেন।

বৃহস্পতিবারের ঘটে যাওয়া এই ঘটনা দিল্লি প্রশাসনের কর্মকর্তাদের কাছে পৌঁছোতেই সঙ্গে সঙ্গে সাময়িক বরখাস্ত করা হয় অভিযুক্তকে।। প্রসঙ্গত, উত্তর প্রদেশের বাদাউনে পুলিশ কয়েকজন যুবকের সঙ্গে একইরকমভাবে দুর্ব্যবহার করে। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই নড় বসতে বাধ্য হয়েছিল সে রাজ্যের প্রশাসন।

লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে ১০ মাসের ছেলেকে কাঁধে নিয়ে ২ দিন হাঁটলেন যুবক!

ভিডিওতে দেখা গেছে, কিছু যুবককে পুলিশ পিঠে ভারী ব্যাগ সমেত রাস্তায় ওঠবোস করতে বাধ্য করেছিল। খবরে প্রকাশ, ওই যুবকেরা শ্রমজীবী। ​​এবং লকডাউন হওয়ায় তাঁরা বাড়ি ফিরছিলেন। যানবাহন না থাকায় তাঁরা পায়ে হেঁটে ফিরতে বাধ্য হয়েছিলেন। সেটা দেখে তাঁদের ধরে পুলিশ। এবং কোনও কথা শোনার বদলে শাস্তি দেয় এবং কাঠ ফাটা রোদের মধ্যে রাস্তায় হামাগুড়ি দিতে বাধ্য করে।

করোনাকে রুখতে লকডাউন যথেষ্ট নয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কথায় বাড়ল আতঙ্ক

বদাউন থানার ওসি এ ত্রিপাঠি জানিয়েছেন, 'ভিডিওতে দেখা পুলিশ সদস্য একজন শিক্ষানবীশ। যার অভিজ্ঞতা মাত্র এক বছরের। সিনিয়র অফিসারেরা উপস্থিত থাকলেও তাঁরা অন্য কাজে ব্যস্ত ছিলেন। তবে এক্ষেত্রে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। 

VIDEO: কর্নাটনে সমাজের কোনও স্তরের মানুষই মানছেন না লকডাউন

Listen to the latest songs, only on JioSaavn.com