This Article is From Jun 08, 2020

হাসপাতালে শুধু দিল্লিবাসীর চিকিৎসা! মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত খারিজ উপ-রাজ্যপালের

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের এই সিদ্ধান্তকে খারিজ করলেন উপ-রাজ্যপাল অনিল বৈজাল

হাসপাতালে শুধু দিল্লিবাসীর চিকিৎসা! মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত খারিজ উপ-রাজ্যপালের

কেজরিওয়ালের সাম্প্রতিক ঘোষণায় বিস্তর সমালোচনা হয়েছে রাজনৈতিক মহলে।

নয়াদাল্লি:

সরকারি ও বেসরকারি হাসপাতালের করোনা শয্যা শুধুমাত্র দিল্লিবাসীর জন্য। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Delhi CM's decision on Corona bed) এই সিদ্ধান্তকে খারিজ করলেন উপ-রাজ্যপাল অনিল বৈজাল। রবিবার করা দিল্লির মুখ্যমন্ত্রীর (CM CM Kejriwal) এই ঘোষণায় বিস্তর রাজনৈতিক বিতর্কের জন্ম দিয়েছিল। কংগ্রেস-বিজেপি; সবপক্ষই কটাক্ষের সুরে বিঁধেছে দিল্লি সরকারকে।  সেই বিতর্কের মধ্যেই লেফটান্যান্ট গর্ভনরের (Lt Governor on Corona bed) দপ্তর থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়; "কোনও রকম বিভাজন ছাড়াই দিল্লির হাসপাতালে সবাই সমান চিকিৎসা পাবেন। দিল্লিবাসী নয়; এই যুক্তি দেখিয়ে কোনও রোগীকে ফেরানো যাবে না।" লেফটান্যান্ট গর্ভনরের দপ্তর থেকে জারি করা বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক একটা রায়ের উল্লেখ রয়েছে। যেখানে শীর্ষ আদালত বলেছে; স্বাস্থ্যের অধিকার, জীবনের অধিকারের অবিচ্ছেদ্য অঙ্গ। সংবিধানে তেমনটাই উল্লেখ।

তাই রাজ্যের সব সরকারি ও বেসরকারি হাসপাতাল প্রয়োজনে পরিকাঠামোগত বদল এনে সব রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে হবে। এমনটাই স্পষ্ট করেছে সেই বিজ্ঞপ্তি।

গলা জ্বালা ও জ্বর নিয়ে সেল্ফ আইসোলেশনে গেলেন অরবিন্দ কেজরিওয়াল। সোমবার কিংবা মঙ্গলবারের মধ্যে তার নমুনা পরীক্ষার সম্ভাবনা। এমনটাই পিটিআই সূত্রে খবর। শারীরিক অসুস্থতার কারণে আগামি দিনে নির্ধারিত সব বৈঠক বাতিল করেছে দিল্লির মুখ্যমন্ত্রীর দফতর। রবিবার দুপুর থেকে শারীরিক অসুস্থতা অনুভব করেন তিনি। তারপর থেকে কারও সঙ্গে দেখা করেননি দিল্লির মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে; রবিবার সকালেই করোনা শয্যা নিয়ে এক দীর্ঘ সাংবাদিক বৈঠক করেছেন অরবিন্দ কেজরিওয়াল। সেই বৈঠকৈ তিনি ঘোষণা করেছিলেন, দিল্লির বেসরকারি হাসপাতালের করোনা শয্যা শুধুমাত্র রাজ্যবাসীর জন্য। তার আগের দিন অর্থাৎ শনিবার; করোনা শয্যা নিয়ে কালোবাজারি রুখতে নার্সিংহোমগুলোকে বার্তা পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রতিবারই মুখে মাস্ক পরে প্রকাশ্যে আসতে দেখা গিয়েছে তাঁকে।

.