This Article is From Feb 12, 2020

West Bengal Assembly Election: মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ভোটে হেরে যাবেন, বললেন কৈলাশ বিজয়বর্গীয়

Delhi Election 2020: দিল্লি বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানান মমতা বন্দ্যোপাধ্যায়

West Bengal Assembly Election: মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ভোটে হেরে যাবেন, বললেন কৈলাশ বিজয়বর্গীয়

বিজেপির পরাজয় দেখে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লাস করছেন, বলেন Kailash Vijayvargiya (ফাইল চিত্র)

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন কৈলাশ বিজয়বর্গীয়
  • দিল্লি নয়, পশ্চিমবঙ্গ নিয়ে ভাবা উচিত তাঁর, বললেন ওই বিজেপি নেতা
  • আসন্ন বিধানসভা নির্বাচনে হারবে তৃণমূল কংগ্রেস, বললেন বিজয়বর্গীয়
ইন্দোর:

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত তাঁর রাজ্য নিয়ে ভাবা, কেননা পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election) হারতে চলেছে তাঁর দল তৃণমূল কংগ্রেস, ঠিক এভাবেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিঁধলেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Election 2020) বিপুল জয়ের জন্য আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানান তৃণমূল সুপ্রিমো, আর তা নিয়েই তাঁকে (Mamata Banerjee) কটাক্ষ করলেন ওই বিজেপি নেতা। দিল্লিতে ফের ক্ষমতায় আম আদমি পার্টির সরকার, শত চেষ্টা করেও তাঁদের কাছ থেকে দিল্লির শাসন ক্ষমতা কাড়তে পারেনি বিজেপি, আর তা দেখেই গেরুয়া দলকে মঙ্গলবার কটাক্ষ করেন তৃণমূল নেত্রী। বিজেপি উন্নয়নের পক্ষে যথেষ্ট কাজ করছে না বলে ওই দলের সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন আসলে বিজেপি "রাজনৈতিক প্রতিশোধ" নিতে ব্যস্ত থাকে।

মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে বিজেপির হারে খুশি হয়েছেন, এ বিষয়ে কৈলাশ বিজয়বর্গীয়ের কাছে প্রতিক্রিয়া চাওয়া হলে তিনি বলেন, "দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও ভূমিকা ছিল না। তাই বিজেপির পরাজয় দেখে তিনি কেবল উল্লাস করছেন। তবে তিনি বাংলায় হারতে চলেছেন এবং এ বিষয়টি নিয়ে তাঁর উদ্বিগ্ন হওয়া উচিত।"

"মহিলা ও পড়ুয়াদের ওপর অত্যাচারের জবাব দিল্লিতে পেয়েছে বিজেপি": WB CM

দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপি তুলনামূলক ভাল ফল করেছে দাবি করে বিজয়বর্গীয় বলেন যে গত বিধানসভা নির্বাচনের তুলনায় এবার বিজেপি ওখানে বেশি আসন জিতেছে।

বিজেপির জনপ্রিয়তা হ্রাস পায়নি,মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বললেন কৈলাশ বিজয়বর্গীয়

মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। তবে ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে পাওয়া ৬৭ আসন থেকে কমে তাদের আসনসংখ্যা এবার হল ৬২ টি। শাহিনবাগে নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে বিক্ষোভকে হাতিয়ার করে অমিত শাহের নেতৃত্বে ব্যাপক প্রচার করেছিল বিজেপি, কিন্তু এবারের দিল্লি বিধানসভা নির্বাচনে খুব সামান্যই ফল পেল তারা। দুই অঙ্কের আসনসংখ্যাও পেল না কেন্দ্রের শাসক দল, তবে গতবারের থেকে নিজেদের আসন কিছুটা বাড়িয়েছে গেরুয়া শিবির। এবারের নির্বাচনে ৮টি আসনে ফুটেছে পদ্ম, যেখানে গতবার তারা পেয়েছিল ৩টি আসন। তবে গতবারের মতোই এবারে দিল্লিতে একটি আসনও পায়নি কংগ্রেস।

.