আপ নেতা, প্রশান্ত কিশোরের সঙ্গে ইভিএমের নিরাপত্তা নিয়ে বৈঠক অরবিন্দ কেজরিওয়ালের

Delhi assembly election: এবারের নির্বাচনে বিজেপির তরফে কঠিন চ্যালেঞ্জের মুখে আম আদমি পার্টি এবং ২০১৫ ধারা মেলানো কঠিন

আপ নেতা, প্রশান্ত কিশোরের সঙ্গে ইভিএমের নিরাপত্তা নিয়ে বৈঠক অরবিন্দ কেজরিওয়ালের

Delhi assembly poll: নির্বাচনের পর, দলের শীর্ষ নেতাদের বৈঠকে ডাকেন অরবিন্দ কেজরিওয়াল

নয়াদিল্লি:

এক্জিট পোলে দিল্লিতে (Exit Polls in Delhi) শাসক আম আদমি পার্টির (Aam Aadmi Party) সহজ জয়ের ইঙ্গিত মিলেছে, তারপরেই মঙ্গলবার ভোট গণনার আগে ভোটযন্ত্র বা ইভিএমের নিরাপত্তা নিয়ে আপের শীর্ষ নেতা এবং ভোট কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক ডাকলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) , সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে। বৈঠকে উপস্থিত উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, সঞ্জয় সিং, রাঘব চাড্ডা, এবং গোপাল রাই সহ অন্যান্য আপ নেতারা। এক্জিট পোলের গড়ে ইঙ্গিত, ৭০ আসনের মধ্যে আপ জিততে পারে ৫৩টি আসনে, এবং বিজেপির ভাগ্যে যেতে পারে ১৬টি, কংগ্রেস পেতে পারে একটি আসন। অনেকসময় এক্জিট পোল ভুলও হতে পারে।

সংখ্যাগরিষ্ঠতার জন্য দিল্লি বিধানসভায় কোনও দলের প্রয়োজন ৩৬টি আসন।

এক্জিট পোল খারিজ করে দিয়েছে বিজেপি, দলের রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি ঘোষণা করেছেন, মঙ্গলবার গণনার দিন, এবং এই সমস্ত “সম্প্রচার ব্যর্থ” হবে এবং সহজ জয় পাবে দল।

ট্যুইটে বিজেপি নেতা লেখেন, “এই সমস্ত এক্জিট পোল ব্যর্থ হবে। এই ট্যুইট সেভ করে রাখুন। ৪৮টি আসন পেয়ে দিল্লিতে সরকার গড়বে বিজেপি। ইভিএম কে দোষ দেওয়া বা কোনও অজুহাত খুঁজবেন না”।

Newsbeep

এক্জিট পোলের ঠিক পরেই, এদিনের ভোট নিয়ে আলোচনা করতে দিল্লির সাংসদদের নিয়ে বৈঠক ডাকেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, চুলচেলা বিশ্লেষণ করতে বৈঠকে উপস্থিত থাকবেন দলের সভাপতি জেপি নাড্ডা এবং অন্যান্য নেতারা।

এবারের নির্বাচনে বিজেপির তরফে কঠিন চ্যালেঞ্জের মুখে আম আদমি পার্টি এবং ২০১৫ ধারা মেলানো কঠিন, গতবার ৭০ আসনের মধ্যে ৬৭টি আসনে জিতেছিল তারা। হাসপাতাল, স্কুল, সহ সরকারের বিভিন্ন কাজ তুলে ধরার পাশাপাশি একাদিক কল্যাণমূলক প্রকল্প চালু করেছে আপ।