This Article is From Nov 19, 2019

স্বামী নিত্যানন্দের আশ্রমে মেয়েদের আটকে রাখার অভিযোগ, রুজু হল মামলা

গত বছরের জুন মাসে কর্নাটক আদালতে নিত্যানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল।

স্বামী নিত্যানন্দের আশ্রমে মেয়েদের আটকে রাখার অভিযোগ, রুজু হল মামলা

ওই দম্পতির অভিযোগ, তাঁদের দুই ছোট মেয়েকে বেআইনিভাবে আটকে রাখা হয়েছিল দু’সপ্তাহেরও বেশি সময় ধরে।

আহমেদাবাদ:

স্বঘোষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দের (Swami Nithyananda) বিরুদ্ধে তাঁদের দুই কন্যাকে আটক করে রাখার অভিযোগ জানালেন এক দম্পতি। সোমবার তাঁরা এই নিয়ে এক মামলাও রুজু করেন গুজরাত হাইকোর্টে (Gujarat High Court)। তাঁদের অভিযোগ নিত্যানন্দের আশ্রমে আটকে রাখা হয়েছে তাঁদের মেয়েকে। ওই দম্পতি জনার্দন শর্মা ও তাঁর স্ত্রী সোমবার আদালতে জানান, তাঁরা ২০১৩ সালে তাঁরা স্বামী নিত্যানন্দ পরিচালিত এক শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করেন তাঁদের চার মেয়েকে। তাঁদের বয়স ৭ থেকে ১৫-র মধ্যে। কিন্তু পরে তাঁরা জানতে পারেন তাঁদের মেয়েদের ‘নিত্যানন্দ ধ্যানপীঠম' নামের সেই প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই প্রতিষ্ঠানের নাম ‘যোগিনী সর্বজ্ঞাপীঠম'।

সোশ্যাল মিডিয়ার প্রেমিকের সঙ্গে সংসার পাততে গিয়ে গয়না খুইয়ে প্রতারিত গৃহবধূ

আহমেদাবাদের দিল্লি পাবলিক স্কুলের কাছেই ওই প্রতিষ্ঠান। কিন্তু সেই প্রতিষ্ঠানের আধিকারিকরা তাঁদের সঙ্গে তাঁদের মেয়েদের দেখা করতে দেয়নি।

এরপর পুলিশের সাহায্য নিয়ে তাঁরা তাঁদের দুই নাবালিকা কন্যাকে প্রতিষ্ঠান থেকে উদ্ধার করেন। কিন্তু দুই বড় মেয়ে লোপামুদ্রা (২১) ও নন্দিতা (১৮) এখনও সেখানেই আছে বলে পিটিশনে জানানো হয়েছে।

ছেলে সমকামী, ‘Honour Killing'-এর হুমকি দিল পরিবার

ওই দম্পতির অভিযোগ, তাঁদের দুই ছোট মেয়েকে বেআইনিভাবে আটকে রাখা হয়েছিল দু'সপ্তাহেরও বেশি সময় ধরে। এবং তাদের ঘুমোতেও দেওয়া হয়নি। তাঁরা এফআইআর দায়ের করেছেন প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

তাঁরা আর্জি জানিয়েছেন, তাঁদের আটক দুই কন্যাকে উদ্ধার করার পাশাপাশি পুলিশ ওখানে আটক বাকি মেয়েদেরও উদ্ধার করুক।

গত বছরের জুন মাসে কর্নাটক আদালতে নিত্যানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল।

.