গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ! দেশে নতুন করে করোনা আক্রান্ত ২২,৭৭১ জন

Coronavirus: দেশে একদিনের মধ্যে ৪৪২ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস, সব মিলিয়ে এখনও পর্যন্ত এই রোগে ভুগে মৃত্যু হয়েছে ১৮,৬৫৫ জনের

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ! দেশে নতুন করে করোনা আক্রান্ত ২২,৭৭১ জন

Coronavirus In India: এই প্রথম দেশে একদিনের মধ্যে এত সংখ্যক মানুষ এই রোগে আক্রান্ত হলো

হাইলাইটস

  • ভারতে করোনাকে বাগে আনা যাচ্ছে না
  • প্রতিদিনই রেকর্ড হারে সংক্রমণ ঘটছে দেশে
  • তবে চিকিৎসা সহায়তায় সুস্থ হয়ে উঠেছেন বহু করোনা রোগী
নয়া দিল্লি:

করোনা (Coronavirus) সংক্রমণ যে হারে বাড়ছে তাতে ক্রমেই আশঙ্কার মেঘ ঘনাচ্ছে ভারতের আকাশে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে এদেশে মোট ৬,৪৮,৩১৫ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবচেয়ে আশঙ্কার কথা হলো, যতদিন যাচ্ছে ততই যেন নিজের শক্তি বাড়াচ্ছে এই মারণ ভাইরাস (COVID-19)। গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংক্রমণ (Coronavirus In India) হয়েছে। একদিনের মধ্যে নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছেন ২২,৭৭১ জন, আর মারা গেছে ৪৪২ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত এদেশে এই রোগে ভুগে মৃত্যু হয়েছে ১৮,৬৫৫ জনের। তবে করোনায় আক্রান্ত হয়েও চিকিৎসা সহায়তায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। দেশে করোনার কবলে পড়েও সুস্থ হয়ে গেছেন ৩,৯৪,২২৭ জন। অর্থাৎ পুনরুদ্ধারের হার ৬০.৮০ শতাংশ। দেশে বর্তমানে করোনা ভাইরাসে ভুগছেন এমন রোগীর সংখ্যা হল ২,৩৫,৪৩৩ জন।

বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ৬৬৯ জন

১,৯২,৯৯০ জন করোনা সংক্রমিত মানুষ নিয়ে দেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হল মহারাষ্ট্র। স্বাস্থ্য বিভাগের প্রকাশিত পরিসংখ্য়ানে জানা গেছে, শুক্রবার সেরাজ্যে ১৯৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে এই মহামারীর কারণে সেখানে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,৩৭৬।

ভারতের অন্যান্য অংশের তুলনায় পশ্চিমবঙ্গে বেকার সমস্যা কম: মুখ্যমন্ত্রী

এদিকে করোনা সংক্রমণের বিচারে এখন দেশের দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুর অবস্থাও ক্রমশ খারাপ হচ্ছে। সেরাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গেছে। গত একদিনে সেখানে আরও ৪,৩২৯ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। সরকারি তথ্য অনুযায়ী, তামিলনাড়ুতে আরও ৬৪ জনের মৃত্যু হওয়ায় এখন সে রাজ্যে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৩৮৫ তে।

গত সপ্তাহে দিল্লিতে একদিনে ৩,৯৪৭ জন করোনা আক্রান্ত হওয়ায় সেখানে আক্রান্তের সংখ্যা এখন ৯৪,০০০ ছাড়িয়ে গেছে। দেশের রাজধানীতে এখনও পর্যন্ত ২,৯২৩ জন কোভিড- ১৯ এর কারণে মারা গেছে।
এদিকে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ রোগে আক্রান্ত হয়েছে ৬৬৯ জন। এর ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০,৪৮৮ জনে। দেখা যাচ্ছে, যত দিন যাচ্ছে ততই যেন নিজের শক্তি বাড়াচ্ছে কোভিড -১৯ । শুধু শুক্রবারই রাজ্যে মৃত্যু হল ১৮ জন করোনা রোগীর, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। সরকারি তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ৭১৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। 

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন বলেছেন, ১১,০০০ এরও বেশি 'মেক ইন ইন্ডিয়া' ভেন্টিলেটর তৈরি করা হয়েছে এবং ইতিমধ্যেই দেশের ৬,১৫৪ টি হাসপাতালে পাঠানোও হয়েছে। "স্বাস্থ্য মন্ত্রক সারা দেশ জুড়ে ১.০২ লক্ষ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছে; এর মধ্যে ৭২,২৯৩ টি সিলিন্ডার সরবরাহ করা হয়েও গেছে"।