বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ৬৬৯ জন

Coronavirus: রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে পশ্চিমবঙ্গে ২০,৪৮৮ জন রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন

বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ৬৬৯ জন

West Bengal: বর্তমানে ৬,২০০ জন সক্রিয় করোনা রোগী রয়েছে এরাজ্যে

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসের দাপট অব্যাহত
  • গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ হয়েছে এরাজ্যে
  • সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০,৪৮৮ তে
কলকাতা:

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গেও। রাজ্যের (West Bengal) স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ রোগে (Coronavirus) আক্রান্ত হয়েছে ৬৬৯ জন। এর ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০,৪৮৮ জনে। দেখা যাচ্ছে, যত দিন যাচ্ছে ততই যেন নিজের শক্তি বাড়াচ্ছে কোভিড -১৯ (COVID-19)। শুধু শুক্রবারই রাজ্যে মৃত্যু হল ১৮ জন করোনা রোগীর, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। সরকারি তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ৭১৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। লকডাউন পর্ব থেকে আনলক পর্যায়ে যাওয়ার পরেই দেখা যাচ্ছে দেশ জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা যা খুবই উদ্বেগজনক।

বিজেপির পথেই ঘাসফুল? ২১ জুলাই শহিদ দিবসে ভার্চুয়াল সমাবেশের ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের

তবে এটাই আশার কথা যে, চিকিৎসা সহায়তায় বহু মানুষ করোনার কবল থেকে মুক্ত হয়ে ঘরে ফিরছেন প্রতিদিন। তথ্য বলছে, বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত এই সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা ৫৩৪ জন করোনা রোগীকে রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে তা সত্ত্বেও রাজ্যে বর্তমানে ৬,২০০ জন করোনা রোগী রয়েছেন যাঁরা এর সঙ্গে লড়াই করে সুস্থ হওয়ার চেষ্টা করছেন।

করোনা সংক্রমিত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়! রয়েছেন হোম আইসোলেশনে

পশ্চিমবঙ্গ সরকার করোনা টেস্টের উপর জোর দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে করোনার লক্ষণযুক্ত ১১,০৫৩ জনের শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা হয়েছে।

সারা দেশেই করোনা ভাইরাসের দাপট লক্ষ্য করা যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শুক্রবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টার মধ্যে ভারতে নতুন করে করোনা ভাইরাস বাসা বেঁধেছে ২০,৯০৩ জনের শরীরে। এর ফলে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা পৌঁছলো ৬,২৫,৫৪৪ এ। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত ১৮,২১৩ জনের প্রাণ কেড়েছে এই মারণ দৈত্য। সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে মহারাষ্ট্রে। উদ্ধব ঠাকরের রাজ্যের পর দেশের মধ্যে যে রাজ্যগুলোতে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ দেখা গেছে সেগুলো হল, তামিল, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং রাজস্থান। 

তবে দেশে চিকিৎসা সহায়তায় সুস্থ হয়েছেন মোট ৩,৭৯,৮৯২ জন করোনা রোগী। এই রোগ থেকে পুনরুদ্ধারের হার এখন ৬০.৭২ শতাংশ। দেশে বর্তমানে দেহে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে লড়াই করছেন মোট ২,২৭,৪৩৯ জন রোগী। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)