রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৮, মোট আক্রান্তের সংখ্যা ৫২২

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, কলকাতায় করোনা পরীক্ষার জন্য সরকারি এবং সরকারি অনুমোদিত মিলিয়ে মোট ৩৯০টি ফাঁকা শয্যা রয়েছে

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৮, মোট আক্রান্তের সংখ্যা ৫২২

করোনায় আক্রান্ত হয়ে এ রাজ্যে এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে রাজ্যের তরফে (প্রতীকি ছবি)

কলকাতা:

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা ২৮ জন, ফলে এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২২ জন, মঙ্গলবার এমনটাই জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। করোনায় আক্রান্ত হয়ে এ রাজ্যে এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে রাজ্যের তরফে। অন্য রোগে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এখনও পর্যন্ত এ রাজ্যে ১১৯ জন আরোগ্যলাভ করেছেন বলে জানিয়েছে রাজ্য সরকার। এখনও পর্যন্ত মোট ১৩,২২৩ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে জানিয়েছে রাজ্য, আরও জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় মোট ১১৮০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এ রাজ্যে।

রাজ্যের তরফে জানানো হয়েছে, ২ জেলার মধ্যে ৮টি জেলা করোনা মুক্ত। করোনা ভাইরাস আক্রান্ত ২১ জন স্বাস্থ্যকর্মীকে ১ লক্ষ টাকা করে সাহায্য করা হবে, এছাড়াও তাঁদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাও করা হবে।

সিবিএসই-র দশম, দ্বাদশ পড়ুয়াদের উত্তীর্ণ করার আর্জি কেন্দ্রকে

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, কলকাতায় করোনা পরীক্ষার জন্য সরকারি এবং সরকারি অনুমোদিত মিলিয়ে মোট ৩৯০টি ফাঁকা শয্যা রয়েছে।

সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয়, করোনা সংক্রমিতের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষে সংস্পর্শে আসা ব্যক্তিরা স্বেচ্ছায় হোম কোয়ারান্টিনে থাকতে পারবেন।

মঙ্গলবার হোম কোয়ারান্টিনে থাকা নিয়ে একই নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অল্প লক্ষণ দেখা দেওয়া ব্যক্তিরা হোম কোয়ারান্টিনে থাকতে পারেন।

২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু ৫১ জন, মোট আক্রান্ত ৩০,০০০ ছুঁইছুঁই: ১০টি তথ্য

এদিকে,. ২৪ ঘন্টায় ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১,৫৯৪ জন, এবং মৃতের সংখ্যা ৫১, ফলে এখনও পর্যন্ত ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২৯,৯৭৪ জন, তারমধ্যে রয়েছে ৯৩৭ জনের মৃত্যু। দেশজুড়ে এখনও পর্যন্ত এই ভাইরাসের কবল থেকে সুস্থ হতে পেরেছেন ৭,০২৭ জন, মঙ্গলবার সকাল পর্যন্ত আরোগ্যলাভের হার ২৩.৩৩ শতাংশ। গত তিন দিনে কোভিড ১৯ এ আক্রান্ত দ্বিগুণ হওয়ার সংখ্যা ১০.৯ শতংশ কমেছে বলে এদিন বিকেলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন।

দেশে করোনায় মৃতের মধ্যে ৮০ শতাংশই এসেছে পাঁচটি রাজ্য মহারাষ্ট্র, গুজরাত, মধ্যপ্রদেশ, দিল্লি ও রাজস্থান থেকে। দেশের ৯৩৭ জনের মৃত্যুর মধ্যে এই পাঁচটি রাজ্যেই মৃতের সংখ্যা ৭৪১ জন।