This Article is From Jun 11, 2020

দেশে করোনার প্রভাব বাড়ছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯,৯৯৬ জন, মৃত ৩৫৭

Coronavirus Cases in India: এই নিয়ে টানা নবম দিন ভারতে ৯,০০০ এরও বেশি মানুষ একদিনে কোভিড- ১৯ এ আক্রান্ত হলেন, ফলে ক্রমেই জাঁকিয়ে বসছে ওই রোগ

দেশে করোনার প্রভাব বাড়ছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯,৯৯৬ জন, মৃত ৩৫৭

Coronavirus Cases, India: সারা ভারতে ৮,০০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে ওই রোগে

হাইলাইটস

  • দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
  • এই নিয়ে টানা ৯দিন একদিনের মধ্যে ৯ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হলেন
  • ভারতে ৮,০০০ এরও বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস
নয়া দিল্লি:

ভারতে দিনে দিনে যেন আরও নিজের রাজত্ব বিস্তার করছে করোনা ভাইরাস (Coronavirus), গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ওই রোগে (Coronavirus Cases in India) আক্রান্ত হলেন ৯,৯৯৬ জন, মৃত্যু হল ৩৫৭ জনের। এর ফলে সব মিলিয়ে প্রায় ২,৮ লক্ষ মানুষ আক্রান্ত কোভিড- ১৯ এ। সারা ভারতে ৮,০০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে ওই রোগে।

এই নিয়ে টানা নবম দিন ৯,০০০ এরও বেশি মানুষ একদিনে কোভিড- ১৯ এ আক্রান্ত হলেন। সারা বিশ্বের করোনা ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় সংক্রমণের বিচারে পঞ্চম স্থানে রয়েছে ভারত। আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেনের পরেই রয়েছে এই দেশ।

লকডাউনের নিষেধাজ্ঞা শিথিল হওয়ার পর ফের কলকাতায় বাড়ছে বায়ুদূষণ

এদিকে সরকারি তথ্য অনুসারে জানা যাচ্ছে যে, করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে ভারত জুড়ে ৫ মিলিয়নেরও বেশি মানুষের করোনা টেস্ট করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, শুধু মঙ্গলবারই রেকর্ড ১,৫১,৮০৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

"চিন্তাভাবনা" করে তবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য করা উচিত: দিলীপ ঘোষ

এখনও পর্যন্ত অত্যন্ত সংক্রামক এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মোট ৮,১০২ জন রোগী মারা গেছেন। তবে এর মধ্যে বেশিরভাগই মহারাষ্ট্রের বাসিন্দা। ওই রাজ্যই এখন দেশের মধ্যে করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট, ওখানে এখনও পর্যন্ত মোট ৩,৪৮৩ জন রোগীর মৃত্যু হয়েছে।

.