This Article is From Jun 15, 2020

ভারতে করোনা আক্রান্ত ৩.৩২ লক্ষেরও বেশি, মৃত্যু ৯,৫২০ জনের

Coronavirus Cases in India: গত ২৪ ঘণ্টার মধ্যে দেশে আরও ৩২৫ জন মারা গেছে ওই ভয়ঙ্কর রোগে, আর নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৫০২ জন

ভারতে করোনা আক্রান্ত ৩.৩২ লক্ষেরও বেশি, মৃত্যু ৯,৫২০ জনের

COVID- 19: দেশের বিভিন্ন রাজ্যে যে করোনা সংক্রমণ ছড়িয়েছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র

হাইলাইটস

  • দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
  • এখনও পর্যন্ত ভারতে করোনা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ৯,৫২০ জনের
  • তবে ওই রোগ থেকে সেরে উঠেছেন মোট ১,৬৯,৭৯৮ জন
নয়া দিল্লি:

করোনা ভাইরাসের সংক্রমণ (Coronavirus Cases in India) কমার তো কোনও লক্ষণই নেই, বরং দিনে দিনে সেই সংখ্য়া বেড়েই চলেছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্য়ান অনুসারে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ওই রোগে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১,৫০২ জন। এর ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৩,৩২,৪২৪ এ গিয়ে দাঁড়িয়েছে। গত একদিনের মধ্যে আরও ৩২৫ জন মারা গেছে। ফলে এখনও পর্যন্ত এদেশে করোনা প্রাণ কাড়ল ৯,৫২০ জনের। দেশের বিভিন্ন রাজ্যে যে করোনা (COVID- 19) সংক্রমণ ছড়িয়েছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, সেখানে মোট আক্রান্ত ১,০৭,৯৫৮ জন। এর পরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট।

শুধুমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্যে চলা শুরু করল লোকাল ট্রেন

এদিকে দেশের রাজধানী দিল্লিতে যেভাবে প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে তা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রও। সোমবারই দিল্লির করোনা পরিস্থিতি মোকাবিলায় সর্বদলীয় বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি দিল্লির সঙ্গে হরিয়ানা ও উত্তরপ্রদেশের সীমান্ত অঞ্চলের কিছু অংশের সংক্রমণ মোকাবিলা নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা।

৫০০ রেলবগি দিয়ে দিল্লিতে বাড়ানো হবে করোনা বেডের সংখ্যা: স্বরাষ্ট্রমন্ত্রী

তবে ভারতে পুনরুদ্ধারের হার বাড়ায় আশার আলো দেখছেন অনেকেই। ওই মারণ রোগের সঙ্গে লড়াই করে বর্তমানে সুস্থ জীবনে ফিরে গেছেন ৫১.০৭ শতাংশ রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত দেশে মোট ১,৬৯,৭৯৮ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও চিকিৎসা সহায়তায় সুস্থ হয়েছেন।